ভাঙনের কবলে পাটুরিয়া ফেরি ঘাট

প্রকাশ: ২০২০-০৫-২৯ ৪:৫১:৫০ পিএম
মানিকগঞ্জ প্রতিনিধি | রাইজিংবিডি.কম

কয়েক দিন ধরে পদ্মা ও যমুনা নদীতে অব্যাহত পানি বাড়ার কারণে পাটুরিয়া ফেরি ঘাটে তীব্র ভাঙনের সৃষ্টি হয়েছে। বর্তমানে চারটি ফেরি ঘাটের মধ্যে দুটি দিয়ে যাহনবাহন পারাপার করা হচ্ছে। ঘাট স্থানান্তরে কাজ করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিএ) কর্তৃপক্ষ।

শুক্রবার (২৯ মে) বিআইডব্লিউটিএর পাটুরিয়া ফেরি সেক্টরের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানিয়েছেন, বর্তমানে পাটুরিয়ার চারটি ঘাটের মধ্যে ২ ও ৩ নম্বর ঘাট চালু আছে। দুটি ঘাটের মধ্যে ৩ নম্বর ঘাটের তিনটি পকেট ও ২ নং ঘাটের একটি পকেট দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। অপর দুটি ঘাট লো ওয়াটার লেভেল থেকে মিড ওয়াটার লেভেলে স্থানান্তরের কাজ চলছে। কয়েক ঘণ্টার মধ্যেই সেগুলো চালু হবে।

তিনি আরো জানান, ফেরি বহরে ১৭টি ফেরির মধ্যে ১০টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এর মধ্যে ৫টি রো-রো (বড়) ফেরি ও ৫টি ইউটিলিটি (ছোট) ফেরি রয়েছে।

ঈদের ছুটি শেষে রাজধানীমুখী মানুষের চাপ রয়েছে পাটুরিয়া ফেরি ঘাটে। তবে যানবাহনের তেমন চাপ নেই। ফেরি পার হয়ে গাড়িগুলো অনায়াসে ঢাকায় ফিরে যাচ্ছে। যাত্রীরা পাটুরিয়া ফেরি ঘাট থেকে ভাড়ায় চালিত প্রাইভেটকার, মাইক্রো, সিএনজি চালিত অটোরিকশা, মোটরসাইকেল, লেগুনায় করে ঢাকায় ফিরছেন।


মানিকগঞ্জ/আলীম/রফিক


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

স্তনকর ও একটি নির্মম প্রতিবাদ

২০২০-০৭-১৩ ১০:১১:৪৪ পিএম

নদী ভাঙনের কবলে পুলিশ বক্স

২০২০-০৭-১৩ ১০:০৬:২৮ পিএম