ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কক্সবাজারে সেনা বাজারের কার্যক্রম চলছেই

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ৩০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কক্সবাজারে সেনা বাজারের কার্যক্রম চলছেই

করোনা পরিস্থিতিতে কক্সবাজারের কর্মহীন মানুষের নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী এবং কাঁচা বাজারের চাহিদাপূরণে সেনা বাজারের কার্যক্রম অব্যাহত রেখেছে সেনাবাহিনী।

কক্সবাজারের রামু সেনানিবাসের ১০ পদাতিক ডিভিশনের সেনা সদস্যদের রেশনের চাউল, আটা, তেল, লবণ, ডাল এবং স্থানীয় প্রান্তিক কৃষক হতে সবজি ক্রয় করে পাঁচশো পরিবাররের মাঝে স্বাস্থ্যবিধি মেনে বিনামূল্যে বিতরণ করছে।

শনিবার (৩০ মে) বেলা ১১টায় কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গণে ব্যতিক্রমধর্মী এই বাজার কার্যক্রম পরিদর্শন করেন রামু সেনানিবাসের ১০ আর্টিলারি ব্রিগেডের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদী। এসময় তার সঙ্গে ছিলেন কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লে, কর্ণেল (অব:) ফোরকান আহমদ, কর্ণেল ফারুক, মেজর তানজিল।

সেনানিবাস কর্তৃপক্ষ জানায়, কক্সবাজার শহরের বিভিন্ন এলাকা হতে সেনাসদস্যরা দরিদ্র মানুষদের তালিকা তৈরি করে তাদের বিশেষ টোকেন দেয়। তারপর স্টেডিয়ামের প্রবেশ পথে জীবাণুনাশক বুথ ও হাত ধুয়ে স্টেডিয়ামে প্রবেশ করতে দেওয়া হয়। এরপর দরিদ্র মানুষের হাতে এসব সহায়তা তুলে দেওয়া হয়।  ঈদের আগে ও পরে এ ধরনের মানবিক সহায়তার জন্য তারা সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পর্যায়ক্রমে জেলার অন্যান্য এলাকাতেও এ ধরনের কর্মকাণ্ড পরিচালনা করা হবে।

বাজার করতে আসা বার্মিজ মার্কেট এলাকার বেলাল ও সুজন বলেন, ‘করোনায় পর্যটক শূন্য কক্সবাজারে সব ধরনের কাজ বন্ধ থাকায় আমরা অত্যন্ত কষ্টে আছি। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। এর আগে সেনাবাহিনী কর্তৃক এ ধরনের বাজার পরিচালনার কথা শুনেছি। আজ নিজে বাজার হতে সুবিধা গ্রহণ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।’

উল্লেখ্য, কক্সবাজার জেলা ও চট্টগ্রাম জেলার ৪ উপজেলায় গত ২৪ মার্চ থেকেই মাঠে আছে সেনাবাহিনী। টহল কার্যক্রমসহ করোনার ভয়াবহতার ব্যাপারে মানুষকে সচেতন করার পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিতরণ করছে তারা। এছাড়া, নিজেদের রেশন বাঁচিয়ে বাড়ি বাড়ি গিয়ে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী কর্মহীন পরিবারের হাতে তুলে দিচ্ছেন তারা। 

সর্বশেষ সুপার সাইক্লোন ‘ঘূর্ণিঝড় আম্পান’ উপদ্রুত এলাকাগুলোতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, রাস্তাঘাট ও বাঁধ পুনঃনির্মাণ এবং দুর্যোগে ক্ষতিগ্রস্ত এলাকাতে প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা ও ত্রাণ প্রদানের মাধ্যমে বেসামরিক প্রশাসনকে সহায়তা করে যাচ্ছে সেনাবাহিনী।


রুবেল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়