নরসিংদীতে গণপরিবহনে অভিযানে শুধু সতর্কই করেছে পুলিশ

প্রকাশ: ২০২০-০৬-০২ ৮:২৯:৫৫ পিএম
নরসিংদী প্রতিনিধি | রাইজিংবিডি.কম

গণপরিবহনে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে নরসিংদীতে অভিযানে কোন জরিমানা বা শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে শুধু সতর্কই করেছে পুলিশ। মঙ্গলবার (২ জুন) করোনা প্রতিরোধে সরকারের স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহণ চলছে কি না, তা দেখার জন্য আকস্মিক পরিদর্শনে যান শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান।

তিনি পুলিশের একটি দল নিয়ে শিবপুর-ঢাকা সড়কের শিবপুর বাসস্ট্যান্ড, কলেজ গেইট এবং ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরের ইটাখোলা মোড়সহ বিভিন্ন স্থানে মনোহরদী পরিবহন, রয়েল পরিবহন, ইশাখাঁ পরিবহণসহ বিভিন্ন গণপরিবহণে অভিযান পরিচালনা করেন। এসময় তিনি যাতায়াতকারী পরিবহনের যাত্রীদের খোঁজখবর নেন এবং করোনা প্রতিরোধে সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার আহ্বান জানান।  যাদের মুখে মাস্ক নেই, তাদের মাস্ক পড়ার জন্য সতর্ক করেন তিনি।

ওসি মোল্লা আজিজুর রহমান রহমান জানান, ১ জুন থেকে সরকারের স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহণ চলাচল শুরু করেছে। ফলে শিবপুরে সরকারের স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলছে কি না, তা দেখার জন্য পুলিশের একটি দল নিয়ে আকস্মিক পরিদর্শনে যাই। এসময় অনেক যাত্রীদের মুখে মাস্ক না থাকায় তাদের সতর্ক করে দেওয়া হয়। তাছাড়া অতিরিক্ত যাত্রী যাতে না নেয়, সে জন্য চালক ও হেলপারদের সতর্ক করা হয়।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

প্রসঙ্গত একইদিন ব্রাহ্মণবাড়ীয়াসহ দেশের অনেক জায়গায় অভিযান পরিচালনা করা হয়েছে। ব্রাহ্মণবাড়ীয়া ভ্রাম্যমান আদালতের অভিযানে অতিরিক্ত যাত্রী পরিবহনের জন্য চালকদের এবং মাস্ক না পরার জন্য যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায় করা হয় ৫৫ হাজার টাকা।

 

নরসিংদী/এইচ মাহমুদ/সাজেদ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

চিংড়িতেও করোনা!

২০২০-০৭-১০ ৬:২০:২৮ পিএম

গাজীপুরে করোনা রোগী বেড়ে ৩৮২৯

২০২০-০৭-১০ ৫:৩৬:৩৬ পিএম