নিষেধাজ্ঞার সময় মাছ ধরায় ট্রলারসহ ২ জেলে আটক

প্রকাশ: ২০২০-০৬-০৫ ৮:৩৩:২৭ পিএম
কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | রাইজিংবিডি.কম

পটুয়াখালীর কুয়াকাটায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ আহরণের দায়ে ট্রলারসহ হানিফ (৪০) ও সাগর (২০) নামের দুই জেলেকে আটক করে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা এই জরিমানা করেন।

শুক্রবার দুপুরে সাগর থেকে মাছ শিকার করে ফেরার পথে তাদেরকে আটক করে মহিপুর থানা পুলিশ। আটককৃত হানিফ পৌর শহরের ৪ নং ওয়ার্ডের খোরশেদ হাওলাদারের ছেলে ও সাগর পৌর শহরের নয়াপাড়া মহল্লার আবদুর রহিমের ছেলে।

পুলিশ জানায়, শুক্রবার দুপুরে অভিযান চালিয়ে মাছ শিকাররত অবস্থায় ট্রলারসহ দুই জেলেকে আটক করা হয়েছে। এসময় প্রায় ২০০ কেজি চিংড়ি মাছ ও বেশ কিছু জাল জব্দ করা হয়। পরে দুপুর সাড়ে তিনটার দিকে বিধিমালা ১৯৮৩ এর বিধি ১৯ (এ) লঙ্ঘন করে মাছ আহরণ করায় আটককৃত জেলেদের দশ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা। এসময় তিনি মাছ নিলামে বিক্রি করার আদেশ দেন এবং জেলেদের কাছ থেকে মুচলেকা রেখে ছেড়ে দেন। এছাড়া ট্রলারটিকে আগামী ২৩ জুলাই পর্যন্ত মালিকের ঘাটে জব্দ রাখার নির্দেশনা প্রদান করেন।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা জানান, দুই জেলেকে দশ হাজার টাকা জরিমানা করা হয়ছে। ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সামুদ্রিক মৎস্য অবরোধ সফল করতে পুলিশ ও মৎস্য বিভাগের নিয়মিত টহল অভিযান অব্যাহত থাকবে।



কলাপাড়া (পটুয়াখালী) /মো.ইমরান/সাজেদ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

চিংড়িতেও করোনা!

২০২০-০৭-১০ ৬:২০:২৮ পিএম

গাজীপুরে করোনা রোগী বেড়ে ৩৮২৯

২০২০-০৭-১০ ৫:৩৬:৩৬ পিএম