দল জেতার পরও হতাশ মাহমুদউল্লাহ!

প্রকাশ: ২০১৯-১২-১৪ ৮:৫৩:৩১ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ইনজুরি থেকে ফিরে আজই বিপিএলে ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার ফেরার ম্যাচে জয়ে ফিরেছে তার দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বোলিং, ফিল্ডিংয়ে মাহমুদউল্লাহ ছিলেন দুর্দান্ত। ব্যাটিংয়ে পারেননি প্রত্যাশা পূরণ করতে। তাইতো ম্যাচ শেষে নিজেদের হতাশা প্রকাশ করেছেন সংবাদ সম্মেলনে। তার কথা শুনেছে রাইজিংবিডি:

ইনজুরি থেকে ফিরে প্রথম ম্যাচ। সম্পূর্ণ ফিট?

মাহমুদউল্লাহ রিয়াদ: আলহামদুলিল্লাহ ইনজুরি ভালোভাবে রিকোভারি হয়েছে। আমি চাচ্ছিলাম শতভাগ ফিট হয়ে মাঠে নামতে পারি। সবাই খুব ভালো পারফর্ম করেছে। আর দল হিসেবে আমরা ভালো পারফর্ম করেছি বিধায় ভালো লাগছে।

মাহমুদউল্লাহর আজকের পারফরম্যান্স:

বোলিং: ৪-০-১৭-১

ফিল্ডিংয়:  এক ক্যাচ

ব্যাটিংয়: ১৬ বলে ১৫ রান

শেষ করে আসতে না পারার হাতাশা আছে?

মাহমুদউল্লাহ রিয়াদ: ব্যক্তিগতভাবে আমি এই বিষয় নিয়ে হতাশ। আমি চাচ্ছিলাম ইমরুলকে নিয়ে শেষ করে আসি। কিন্তু দুর্ভাগ্যবশত যে বলে আউট হয়েছি আমার মনে হয় রান করার ভালো সুযোগ ছিল। কিন্তু আউট হয়ে গেছি।

দল ভালো করছে….

মাহমুদউল্লাহ রিয়াদ: আমরা তিন ম্যাচে দুইটা জয় পেয়েছি। এটা আমাদের আত্মবিশ্বাস দিবে যখন আমরা চট্টগ্রাম যাব। চট্টগ্রামের উইকেট সবসময়ই ভালো থাকে এবং আমরা চেষ্টা করব জয়ের ধারা যেন ধরে রাখা যায়। টি-টোয়েন্টি ক্রিকেট এমন, আপনি যদি মোমেন্টাম হারিয়ে ফেলেন সেটা ফিরে পেতে অনেক বেগ পেতে হয়। আমরা চেষ্টা করব যেন জয়ের ধারায় থাকি এবং একই সঙ্গে ভালো ক্রিকেট খেলাটাও অনেক গুরুত্বপূর্ণ। আপনি যদি ভুলগুলা বার বার করতে থাকেন টি-টোয়েন্টি ক্রিকেটে এটা খুবই ক্ষতিকর হয় দলের জন্য। আমরা দল হিসেবে ভালো খেলেছি, বিশেষ করে বোলাররা ডেথ ওভারে দারুণ করেছে। ব্যাটসম্যানরা দারুণ শুরু এনে দিয়েছেন। আভিষকা, ওয়ালটন ভালো করেছে। টি-টোয়েন্টিতে উড়ন্ত সূচনা হলে দলের জন্য ভালো। এরপর আপনি শুধু প্রান্ত বদল করে ব্যাটিং করলেই হয়ে যায়। তখন রান নেয়ার ক্ষেত্রে আপনি সহজভাবে চিন্তাভাবনা করতে পারবেন।

শুধু আপনার দলের নয়, সব মিলিয়ে স্থানীয়দের পারফরম্যান্সে কতোটা খুশি?

মাহমুদউল্লাহ রিয়াদ: এখন পর্যন্ত মাত্র তিনটা ম্যাচ হয়েছে। আমাদের দলে ইমরুল খুব ভালো ব্যাটিং করছে। মুস্তাফিজকে যখন খেলছিলাম সে ভালো বোলিং করেছে। ওর সঙ্গে কথাও হয়েছে, সে কঠোর পরিশ্রম করছে। তামিম রান পেয়েছে, মুশফিক রান পাচ্ছে। নাঈম ভালো ব্যাটিং করেছে, দারুণ একটি ইনিংস খেলেছে। আমরা মনে হয় আমরা সঠিক পথে আছি।

উইকেট কেমন ব্যবহার করছে?

মাহমুদউল্লাহ রিয়াদ: আমি তো একটা ম্যাচ খেললাম। আজকের উইকেটটা অসাধারণ উইকেট ছিল। ব্যাটিং করার জন্য দারুণ ছিল। স্পিনারদের জন্য আহামরি খুব একটা সুবিধা ছিল না কিন্তু আপনি যদি হার্ড লেংথে হিট করতে পারেন আপনার জন্য বাড়তি বাউন্স বা সিম মুভমেন্ট পেতে পারেন। উইকেটের কথা বললে এটা খুবই ভালো উইকেট।

ভারত সফরে আপনি অধিনায়ক ছিলেন। অধিনায়কত্ব নিয়ে গভীরভাবে চিন্তা করছেন?

মাহমুদউল্লাহ রিয়াদ: অধিনায়কত্ব নিয়ে শতভাগ নিশ্চিত নই। যদি আমি দায়িত্ব পাই হান্ড্রেড পার্সেন্ট দিয়ে চেষ্টা করব। শেষ সিরিজে ছিলাম। পরের সিরিজে যদি দায়িত্ব পাই তাহলে চেষ্টা করব, যে জায়গায় আমাদের ঘাটতি আছে সেগুলো বের করে ভালো ক্রিকেট খেলতে পারি। শেষ সিরিজে ভারতের বিপক্ষে আমরা ভালো ক্রিকেট খেলেছি। যদিও সিরিজটি আমরা জিততে পারিনি টি-টোয়েন্টিতে।

বোলিং উপভোগ করেছেন আজ?

মাহমুদউল্লাহ রিয়াদ: আমি সবসময় নিজেকে ব্যাটিং অলরাউন্ডার ভাবি। ব্যাটিং প্রেফারেন্স প্রথমে। বোলিংটা আমার এডভান্টেজ। জাতীয় দলে বেশি অপশন আছে। আফিফ আছে মোসাদ্দেক আছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তারা খুবই ভালো বোলার। আমি সুযোগ পেলে নিজেকে প্রমাণ করতে পারব।


ঢাকা/ইয়াসিন/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অসুস্থ চিত্রনায়িকা রত্না

২০২০-০১-২০ ১২:৪৩:৪৪ এএম

অদলবদলের আভাস দিয়ে রাখলেন কোচ

২০২০-০১-১৯ ১০:৫৯:৩৫ পিএম

জিম্বাবুয়ের মন্থর ব্যাটিং

২০২০-০১-১৯ ১০:৫৩:৫৭ পিএম

ইনিংস হারের সামনে দক্ষিণ আফ্রিকা

২০২০-০১-১৯ ১০:৩৯:২৫ পিএম

সবজি চাষে ভাগ্য বদল

২০২০-০১-১৯ ১০:২৯:৩৪ পিএম

ভৈরব নদে কয়লা বোঝাই কার্গো ডুবি

২০২০-০১-১৯ ১০:২২:১২ পিএম

চ্যালেঞ্জ দেখছেন জেমি ডে

২০২০-০১-১৯ ৯:৫৫:৫৮ পিএম

বউকে নয়, দেশকে গোল উৎসর্গ মতিনের

২০২০-০১-১৯ ৯:৪৬:২২ পিএম