সান্তোকির নো বল আইসিসি ‘দেখছে’

প্রকাশ: ২০১৯-১২-১৪ ১০:৫২:৫৮ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী মঞ্চে সিলেট থান্ডারের পেসার ক্রিসমার সান্তোকির নো বল আইসিসি ‘দেখছে’ বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।  এই মুহূর্তে বিসিবির ওই নো বল ইস্যুতে কিছু করার নেই বলেও জানিয়েছেন তিনি।

বিপিএলের উদ্বোধনী ম্যাচে সান্তোকি হাস্যকর ওয়াইড ও অকল্পনীয় নো বল করেছিলেন।  ওভারের তৃতীয় বল করেছিলেন লেগ স্টাম্পের দুই হাত বাইরে! ওভারের পঞ্চম বল করতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন। রানিংয়ে গড়বড় করে দেন বিশাল নো! পপিং ক্রিজ পেরিয়ে সান্তোকির পা পড়ে নিশ্চিত এক হাত দূরে! ওই নো বল পাকিস্তানের মোহাম্মদ আমিরের নো বল মনে করিয়ে দেয় সবাইকে।

সান্তোকির এমন বোলিংয়ে সন্দেহ প্রকাশ করে বিসিবিকে তদন্তের অনুরোধ করেছেন বিসিবি এবং সিলেট থান্ডারের পরিচালক তানজিল চৌধুরী। তবে বিসিবি নিজ থেকে তদন্ত করতে পারবে না। সংশ্লিষ্ট বিভাগ নিজেদের মতো করে দায়িত্ব পালন করবে। এমনটাই নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

‘এখানে আমাদের কিছু করার নাই।  এটা আমাদের দেখার কথা না। যাদের দেখার কথা তারা দেখছে, আইসিসি দেখছে।  এবার আমরা একজন করে অফিসার দিয়েছি সব দলে।  ওরাই কাজ করছে। আমরা কিছু করিনি। কিছু আছে কিনা ওরাই দেখবে। আমাদের এটা নিয়ে কোন কথা বলারই কথা না। কেবল আকসু আর নির্দিষ্ট খেলোয়াড় আছে তারা কথা চালাবে। আমাদের এটা নিয়ে কথা বলার প্রশ্নই উঠে না।’ – বলেছেন নাজমুল হাসান।

তদন্তে পূর্ণ স্বাধীনতা দিতেই বোর্ড থেকে দুর্নীতি-দমন ইউনিটকে (আকসু) পূর্ণ স্বাধীনতা দিয়েছে বিসিবি। তাদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে বিসিবি মাঠের ভেতরের কোনো ইস্যুতেই কথা বলছে না। 

বিপিএলে ঢাকার প্রথম পর্বের খেলা শেষ হলো আজ।  ১৭ ডিসেম্বর শুরু হবে চট্টগ্রাম পর্বের খেলা।  যে আটটি ম্যাচ চারদিনে হয়েছে তাতে স্থানীয় ক্রিকেটারদের পারফরম্যান্স ঈর্ষণীয়।  বিসিবি সভাপতির মুখে একই কথা,‘স্থানীয়রা ভালো করছে। আমাদের মূল ফোকাস ছিল স্থানীয় খেলোয়াড়দের নিয়ে। যে কয়েকটা খেলা হয়েছে… নাঈম আজ ভালো খেলেছে, তামিম ছন্দে ফিরেছে, লিটন দাস, সৌম্য এরা কিন্তু ভালো খেলেছে। মিথুন ভালো একটা ইনিংস খেলেছে। স্থানীয় ক্রিকেটাররা ভালো করায় এখন পর্যন্ত বিপিএল বেশ উপভোগ্য লাগছে।’

তবে মুস্তাফিজকে নিয়ে নিজের উদ্বেগের কথাও জানিয়েছেন নাজমুল হাসান,‘আমাদের সেরা পেসার নিশ্চয়ই মুস্তাফিজ। ওকে নিয়ে চিন্তার মধ্যে আছি এটা অস্বীকার করার উপায় নেই। এখানে ওর বোলিং ভালো হয়নি। অন্য জায়গায় কি হয় সেটা দেখতে হবে। একটু তো চিন্তার বিষয় আছেই।’


ঢাকা/ইয়াসিন/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

মায়ের ইচ্ছে পূরণ করলেন কার্তিক

২০২০-০১-১৮ ৫:১৩:২৬ পিএম

ভাজ্জির রেকর্ড ভাঙলেন কুলদীপ

২০২০-০১-১৮ ৫:১২:০১ পিএম

গায়ক, নায়কের পর এবার লেখক আসিফ

২০২০-০১-১৮ ৫:০৯:৩৩ পিএম

যুবককে থানায় আটকে জমি দখল

২০২০-০১-১৮ ৪:৫৯:১৩ পিএম

‘আপনারা এখনও কিছু দেখেননি’

২০২০-০১-১৮ ৪:১৯:৫৮ পিএম