ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গেইলের বিপক্ষে বল করা উপভোগ করেন আফিফ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩০, ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গেইলের বিপক্ষে বল করা উপভোগ করেন আফিফ

‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল নিজের দিনে যে কোনো বোলারকে কচুকাটা করেন। গেইলকে বোলিংয়ে যেখানে অন্য বোলাররা ভয় পান। সেখানে তার বিপক্ষে বল করা উপভোগ করেন আফিফ হোসেন ধ্রুব।

গতকাল দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয় রাজশাহী রয়্যালস-চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ম্যাচে বোলারদের কচুকাটা করে ২৪ বলে ৬০ তোলেন গেইল। কিন্তু দলীয় ৯৭ রানে আফিফের বলে ফেরেন গেইল। এ নিয়ে টানা দুই ম্যাচে গেইলের উইকেট তুলে নিলেন আফিফ।

লিগ পর্বের ম্যাচে প্রথম দেখায় আফিফের এক ওভারে ২২ রান তোলেন আফিফ। কিন্তু তাতে ভড়কে না গিয়ে এর পরের ম্যাচে আবার গেইলের সামনে বল হাতে আসেন আফিফ। সে ম্যাচে গেইলকে ফেরানোর পর কালও ফেরালেন এই জাতীয় দলের তারকা।

এর আগে বিপিএলের অভিষেক ম্যাচে গেইলের উইকেট শিকার করেন আফিফ। চিটাগং ভাইকিংসের বিপক্ষে রাজশাহী কিংসের হয়ে খেলতে নামেন আফিফ। ম্যাচে ২১ রানে ৫ উইকেট নিয়ে বয়োকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে বিপিএলে পাঁচ উইকেট নেয়ার কীর্তি গড়েন আফিফ। এ পর্যন্ত ৫২ টি-টোয়েন্টিতে ২৫ উইকেট নিয়েছেন ডানহাতি অফ স্পিনার। আর ব্যাট হাতে করেছেন ৯৫২ রান।

রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেল সংবাদমাধ্যমে আফিফ-গেইল দ্বৈরথ নয়ে বলেন, ‘গেইলের সামনে বল করতে উপভোগ করে আফিফ। সে হয়তো এক বা দুটি ছক্কা হজম করবে। কিন্তু আমি তাতে কিছু মনে করি না। আমরা জানি আফিফ কি করতে পারে।’

গেইল ঝড়ে ৯ ওভারে ৯০ তোলে মাহমুদুল্লাহের চট্টগ্রাম। কিন্তু অধিনায়ক নিজে এতে বিচলিত ছিলেন না জানিয়ে বলেন, ‘ম্যাচের ৯ ওভার শেষে আমি খেলোয়াড়দের ডেকে বলেছিলাম, আমি এমন পরিস্থিতিতে বহুবার পড়েছি। এ সময় যতটা সম্ভব শান্ত থাকতে হবে। সবাই প্রস্তুত হও। আমাদের মাত্র দুই উইকেট প্রয়োজন।’

বোলাররা কাঙ্খিত সে দুই উইকেট তুলে নিয়েছেন। গেইল ও মাহমুদুল্লাহকে ফেরানোতো চট্টগ্রামের খেলোয়াড়দের উপর চাপ বেড়েছে বলে মনে করেন রাসেল, ‘আমরা কাঙ্খিত দুই উইকেট পেয়ে যাই। এরকম প্রেশার ম্যাচে উইকেট নিয়ে প্রতিপক্ষের উপর চাপ বেড়ে যায়। মোহাম্মদ ইরফান এ ম্যাচে দুর্দান্ত বল করেছে।’

আফিফ জাদুতে থেমেছে গেইল ঝড়। এরপর ব্যাট হাতে জাদুকরি এক ইনিংসে দলকে ফাইনালে তুলেছেন অধিনায়ক রাসেল। এবার ফাইনালে খুলনার টাইগার্সদের থামাতে কে এগিয়ে আসেন, সে অপেক্ষায় থাকুক রাজশাহী সমর্থকরা।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়