ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উজ্জীবিত রাসেলের খুলনাকে উড়িয়ে দেওয়ার হুমকি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উজ্জীবিত রাসেলের খুলনাকে উড়িয়ে দেওয়ার হুমকি

খুনে ব্যাটিংয়ে রাজশাহী রয়্যালসকে বিপিএলের ফাইনালে নিয়ে যাওয়া আন্দ্রে রাসেল বৃহস্পতিবার আবার হাজির মিরপুর শের-ই-বাংলায়।

নাহ! ব্যাট-বল নিয়ে এদিন মাঠে নামেননি। দুপুরে মিরপুরে এসেছিলেন বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি উন্মোচনে অংশ নিতে। রাসেলের সঙ্গেই ছিলেন আরেক ফাইনালিস্ট খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম।

দুই অধিনায়ক একই সঙ্গে উন্মোচন করলেন ট্রফি। রাসেল হাসিমুখে এরপর কথা বললেন গণমাধ্যমে। মুশফিক এড়িয়ে গেলেন। রাসেলের মুখে বিপিএল ফাইনাল নিয়ে ছড়াল রোমাঞ্চ।

এর আগেও বিপিএলের ফাইনাল খেলেছেন রাসেল। তাইতো চাপমুক্ত রাসেল। ক্যারিবীয় অলরাউন্ডার জানালেন, নিজেদের স্বাভাবিক খেলাটা খেললেই জেতা যাবে শিরোপা। পাশাপাশি প্রতিপক্ষকে দেখালেন সমীহ। মিরপুরে তার কথা শুনেছে রাইজিংবিডিও।       

যেভাবে আপনারা ফাইনালে এসেছেন তাতে কি রাজশাহী রয়্যালস ফেবারিট?

আন্দ্রে রাসেল: এটা খুবই অদ্ভুত প্রশ্ন। কারণ ফাইনালে যাওয়াতেই আপনি তাদের জয়ের আশা করতে পারেন। জেতার বাইরে আর কোনোকিছুই আমাদের মনে নেই। আমরা গত রাতে দলগতভাবে খেলেছি। আমরা দেখিয়েছি যে আমরা পারি এবং আশা করি আগামীকাল রাতেও আমরা নিজেদের নিয়ে ভালো প্রতিরোধ গড়তে পারব।

ফাইনালের মূল চ্যালেঞ্জ কি হতে পারে?

আন্দ্রে রাসেল: দেখুন, আমরা নির্দিষ্ট কোনো একজন খেলোয়াড়ের দিকে লক্ষ্য রাখছি না। আমরা শুধু তাকিয়ে আছি মাঠে নেমে উইকেটগুলো নিতে। আপনি কখনোই জানেন না আগামীকাল এটা (চ্যালেঞ্জ) কেমন হতে যাচ্ছে। যদি এটা তাদের দিন হয়, কোনোভাবেই আপনি তাদের রুখতে পারবেন না।

তাদের অনেক ম্যাচজয়ী খেলোয়াড় আছে এবং আমরা অবশ্যই দুয়েকজন খেলোয়াড়কে নিয়ে পরিকল্পনা করতে যাচ্ছি না। আমরা ব্যাটিং-বোলিং উভয় ক্ষেত্রেই পুরো দলটিকে নিয়েই পরিকল্পনা সাজাচ্ছি। আমরা সঠিক পরিকল্পনা করে তার যথাযথ বাস্তবায়ন করতে চাই।

উদ্বোধনী জুটি আপনাদের শক্তির সবচেয়ে বড় জায়গা। কিন্তু বড় দুই ম্যাচেই তারা জ্বলে উঠতে পারেনি

আন্দ্রে রাসেল: যেকোনো দলে যদি আপনার শীর্ষ দুই ব্যাটসম্যান ভালো থাকে এবং তারা ভালো স্কোর এনে দেয় প্রথম ৬ ওভারে (তা দারুণ)। আমার মনে হয় আফিফ এবং লিটন সত্যিই খুব ভালো কার্যকারিতা দেখিয়েছে আমাদের জন্য। গত ম্যাচে তারা কিছুটা সংগ্রাম করেছে, কিন্তু আমি বলতে পারব না যে তারা ব্যর্থ হয়েছে। আগামীকাল আমাদের যেমন শুরু দরকার আশা করি তেমনটাই তারা দিতে যাচ্ছে।

আমি জানি কয়েক দিন আগে হওয়া ম্যাচে আমরা তাদের বিপক্ষে কিছুটা সংগ্রাম করেছি। আশা করছি তারা নিজেদেরকেই অনেক অনুপ্রাণিত করবে ভালো কিছু করার জন্য। আমি জানি সবাই বেশ উজ্জীবিত এবং আমরা অবশ্যই আগামীকাল দারুণ কিছু দেখাতে পারব।

উইকেট নিয়ে ভাবনা?

আন্দ্রে রাসেল: আমার মনে হয় আমরা খুব ভালো উইকেট পেতে যাচ্ছি। গ্রাউন্ডসম্যানদের কৃতিত্ব দিতেই হবে, তারা দারুণ কাজ দেখিয়েছে। আমার মনে আছে, কয়েক বছর আগে বল ঘুরছিল এবং যথেষ্ট স্পিন হচ্ছিল, যা ক্রিকেটের জন্য ভালো নয়। আগে আপনারা দেখেছেন স্পিনাররাই নিয়ন্ত্রণ করেছে।

এখন আপনারা দেখছেন যে পেস বোলারদেরও এখানে অনেক কিছু দেওয়ার আছে, স্পিনারদেরও কিছু দেওয়ার আছে এবং ব্যাটসম্যানরাও নিজেদের মেলে ধরতে পারছে। আমরা অনেক ভালো কিছু উইকেট পেয়েছি। এটা শুধু পেসার, স্পিনার এবং ব্যাটসম্যানদের জন্যই নয়- সবাই এখান থেকে নিজের পরিকল্পনার সঠিক প্রয়োগের মাধ্যমে ভালো ফল পেতে পারে।

অধিনায়ক হিসেবে বাড়তি কোনো চাপ অনুভব করছেন?

আন্দ্রে রাসেল: নাহ, মোটেও না। ব্যাটিং কিংবা বোলিং; দুই বিভাগেই চাপ থাকে। অধিনায়কত্ব বাড়তি চাপ দিচ্ছে বলে মনে হচ্ছে না। আমি এখানে সেরা হতে এসেছি। সেই পথেই আছি। আশা করছি যেভাবে খেলে এসেছি সেভাবেই যেন বড় দিনটি যায় আমাদের। সতীর্থরাও যেন একধাপ এগিয়ে এসে পারফর্ম করে। তাহলে দিনটা আমাদের হওয়ার সম্ভাবনাই বেশি।


ঢাকা/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়