ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফাইনালের আগে খুলনা আত্মবিশ্বাস পাচ্ছে যেখানে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাইনালের আগে খুলনা আত্মবিশ্বাস পাচ্ছে যেখানে

মুশফিকুর রহিমের দুর্দান্ত ফর্মের সঙ্গে রাইলি রুশোর আগ্রাসন। রবি ফ্রাইলিঙ্কের অলরাউন্ড পারফরম্যান্সের সঙ্গে মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্তর উদ্বোধনী জুটি। সেই সঙ্গে মোহাম্মদ আমিরের অসাধারণ বোলিং। শহিদুল ইসলামের কাটানো ধ্রুপদী সময়। সবকিছু মিলিয়ে অকল্পনীয় ও অবিশ্বাস্য পারফরম্যান্সে খুলনা টাইগার্স উড়ছে বিপিএলে।

অলিগলি পেরিয়ে বিপিএলের ফাইনালে দলটি। আরেকটি ভালো দিন, তাহলেই শিরোপা তাদের ঘরে। ফাইনালের আগে খুলনার তৃপ্তির জায়গা তাদের শেষ চার ম্যাচের পারফরম্যান্স। যেখানে প্রতিপক্ষকে স্রেফ উড়িয়ে দিয়েছে তারা। দীর্ঘ টুর্নামেন্টে শেষের ধারাবাহিক এই পারফরম্যান্সই খুলনার জন্য ফাইনালের টনিক হিসেবে কাজ করছে।

ফাইনালের আগে খুলনার কোচ জেমস ফস্টার শোনালেন সেই কথা, ‘আমরা আমাদের সাধ্যমতো প্রস্তুতি নিয়েছি। আমরা বেশ আত্মবিশ্বাসী। আমরা শেষ চারটি ম্যাচ জিতেছি। ম্যাচগুলো প্রায় প্রত্যেকটিই ছিল নকআউট। আমরা ভালো ছন্দে আছি এবং এটা আমাদেরকে বড় ম্যাচে পারফর্ম করতে আত্মবিশ্বাসী করছে।’

প্রাথমিক পর্বের শেষ তিন ম্যাচে তারা হারায় দুই বড় দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুনকে। চট্টগ্রামকে প্রথমে হারিয়ে সেরা চার নিশ্চিতের পর তাদেরকে দ্বিতীয় মুখোমুখিতেও হারিয়ে সেরা দুই নিশ্চিত করে। প্রাথমিক পর্বের শেষ ম্যাচে ঢাকাকে উড়িয়ে দেয় তারা। এরপর প্রথম কোয়ালিফায়ারে তাদের সামনে দাঁড়াতে পারেনি রাজশাহী রয়্যালস।

ফস্টার নিজের ছেলেদের নিয়ে বেশ আত্মবিশ্বাসী থাকলেও প্রতিপক্ষ রাজশাহীকে করছেন সমীহ, ‘আমরা রাজশাহীর বিপক্ষে এর আগে ভালো সময় কাটিয়েছি। প্রাথমিক পর্বে ওরা একটি জিতেছে, আমরা একটি জিতেছি। তারা ভয়ানক দল। মাঠে খুবই ভালো ক্রিকেট খেলছে। তাদের বিপক্ষে ভালো ফল পেতে আমাদেরকে ভালো ক্রিকেট খেলতেই হবে।’

এর আগে ফস্টার বিপিএলে ছিলেন খেলোয়াড় হিসেবে। খুলনা টাইটান্সের সহকারী কোচ হিসেবেও কাজ করেছেন। কোনোবারই শিরোপার ছোঁয়া পাননি। এবার প্রধান কোচ হিসেবে জিততে চান শিরোপা।

‘আমরা ফাইনালে ওঠায় খুব খুশি। বেশ উচ্ছ্বসিত আমরা। এটা আমার বিপিএলে তৃতীয় মৌসুম। প্রধান কোচ হিসেবে প্রথম। বিশেষ কারণে এবার বিপিএল বেশ জাঁকজমকপূর্ণ। খুব ভালো সময় যাচ্ছে। খেলোয়াড়রা বেশ প্রাণবন্ত। সাপোর্টিং স্টাফরাও দারুণ। ছয় সপ্তাহ আমরা একসঙ্গে কাটিয়েছি একটা শিরোপার জন্য। এবার সেই ম্যাচটি খেলার অপেক্ষায় আমরা’- বলেন খুলনার কোচ।


ঢাকা/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ