ঢাকা     শনিবার   ১১ মে ২০২৪ ||  বৈশাখ ২৮ ১৪৩১

টস নিয়ে রাসেল-ফস্টার দুই মেরুতে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টস নিয়ে রাসেল-ফস্টার দুই মেরুতে

বিপিএল ফাইনালের আগে টস হয়ে উঠেছে অতি গুরুত্বপূর্ণ বিষয়। টস নিয়ে দুশ্চিন্তা আছে রাজশাহী রয়্যালস শিবিরে। অন্যদিকে খুলনা টাইগার্স ফাইনালের আগে ভাবছে না কিছু নিয়েই।

বিপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচে শুক্রবার দুই দল মুখোমুখি হবে মিরপুর শের-ই-বাংলায়। সন্ধ্যা সাতটায় দুই দলের ব্যাট-বলের যুদ্ধ শুরু হবে।

বিপিএলে রাতের ম্যাচগুলোতে বড় প্রভাব রেখেছে শিশির। মাঠ ভেজা থাকায় বোলিংয়ে সমস্যা তো হচ্ছেই, পাশাপাশি বাড়তি শিশিরে সমস্যা হয় ফিল্ডিংয়ে। তাইতো আগেভাগে বোলিং সেরে নিতে চায় সব দলই। লক্ষ্য নাগালে রেখে তা তাড়া করতে চায় সবাই।

রাজশাহী ও খুলনা প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয়েছিল মিরপুরেই। সেখানে টস জিতে খুলনাকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছিল রাজশাহী। কিন্তু দিন শেষে তারা হাসতে পারেনি। অবশ্য দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজশাহীর টস জয়ের সিদ্ধান্ত তাদের কাজে এসেছে। আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে চট্টগ্রামকে অল্পরানে আটকে রাখার পর সেই লক্ষ্য তাড়া করে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে তারা।

এর আগেও তারা গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং নিয়ে লক্ষ্য তাড়া করে জিতেছে। তাইতো রাজশাহীর জন্য টস খুব গুরুত্বপূর্ণ। ম্যাচের আগের দিন অধিনায়ক আন্দ্রে রাসেল শোনালেন সেই কথা, ‘টস খুবই জরুরি। কয়েক রাত আগে আপনারা দেখেছেন তারা আগে ব্যাট করে বেশ রান তুলেছিল। যখন আমরা উইকেট হারিয়েছি চাপটা অব্যাহতভাবে বেড়েছে এবং আমাদের সেটাই ব্যাকফুটে ঠেলে দিয়েছে।’

‘আমরা যদি আগে ব্যাট করি, ১৭০-এর বেশি রান করতে সচেষ্ট হব। তবে আমাদের টসের ওপর কোনো নিয়ন্ত্রণ নেই। যখনই বাতাসে মুদ্রাটা ছোড়া হয়, তখন শুধু এটাই আশা করতে পারেন যে, সেটি আপনার পক্ষে পড়বে। দেখা যাক কী হয়’- যোগ করেন রাজশাহী অধিনায়ক।

কিন্তু খুলনা ফাইনাল ম্যাচ নিয়ে এতকিছু ভাবছে না। কোচ জেমস ফস্টার সরাসরি বলেছেন, ‘আমার মনে হয় না টস গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। প্রত্যেকে তার সেরা ক্রিকেট খেলবে। স্মার্ট ক্রিকেট খেলবে। দুই দলই নিজেদের খেলায় মনোযোগী এবং দুই দলই সেরা খেলোয়াড়দের নিয়ে নামবে। তাই টস বা উইকেট; কোনো কিছুই ম্যাচে প্রভাব রাখবে না।’


ঢাকা/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ