আফিফ অন্যতম সেরা অলরাউন্ডার হতে পারে : রাসেল

প্রকাশ: ২০২০-০১-১৮ ২:০৪:২৬ এএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং; সব বিভাগেই এবারের বিপিএলটা দুর্দান্ত কেটেছে আফিফ হোসেনের। সবশেষে পেয়েছেন শিরোপার স্বাদ। বাংলাদেশের তরুণ এই ক্রিকেটারের মধ্যে অন্যতম সেরা অলরাউন্ডার হওয়ার সম্ভাবনা দেখছেন চ্যাম্পিয়ন রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল।

বিপিএলে রাজশাহীর হয়ে ১৪ ইনিংসে আফিফ করেছেন ৩৭০ রান। ছক্কা মেরেছেন ১৩টি। বল হাতে ১০ ইনিংসে নিয়েছেন ৭ উইকেট। টুর্নামেন্টে দারুণ কিছু ক্যাচও নিয়েছেন ২০ বছর বয়সি এই অলরাউন্ডার।

বেশিরভাগ ম্যাচেই তিনি লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে রাজশাহীকে ভালো সূচনা এনে দিয়েছেন। বিপিএল দারুণ কেটেছে লিটনেরও। ১৫ ইনিংসে তিনি করেছেন ৪৫৫ রান। ছক্কা মেরেছেন ১৫টি। শুক্রবার ফাইনাল শেষে দুজনকে নিয়েই কথা বলেছেন রাসেল।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ছক্কা মারায় রাসেলের জুড়ি নেই। বেশি বেশি ছক্কা মারতে বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের জন্য তার পরামর্শ কী থাকবে- প্রশ্নটা সংবাদ সম্মেলনে করা হয়েছিল রাসেলের কাছে।

উত্তরে রাসেল বলেছেন, ‘আমি যেখানেই খেলি না কেন, যখনই আমি তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান দেখি; আমি তাদের যতটা সম্ভব উত্সাহিত করার চেষ্টা করি। বেশি বেশি ছক্কা মারার জন্য আপনাকে আরও শক্তিশালী হতে হবে।’

এরপরই তিনি বললেন লিটন ও আফিফের কথা, ‘আমি দুজন অত্যন্ত প্রতিভাবান ছেলে আফিফ এবং লিটনের সঙ্গে কথা বলেছি। আমি দেখেছি লিটন যেভাবে ব্যাট করে, যদি সে আরও শক্তিশালী হয় তাহলে আপনি যে ওপেনিং ব্যাটসম্যান খুঁজছেন, সেটা সে হতে চলেছে।’

‘আফিফ অন্যতম সেরা অলরাউন্ডার হতে পারে। সে স্মার্ট একজন বোলার এবং ওর ভাণ্ডারে সমস্ত শট রয়েছে। যদি সে আরও শক্তিশালী হয় তাহলে সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে’- যোগ করেন রাসেল।


ঢাকা/পরাগ/নাসিম

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আগুনে ২২ দোকান পুড়ে ছাই

২০২০-০২-২৫ ১১:২৪:৫৭ এএম

এনু-রুপনের বাড়িতে ৫ সিন্দুক টাকা

২০২০-০২-২৫ ১১:০৭:৪১ এএম

শিল্পকলায় ‘খোয়াবনামা’

২০২০-০২-২৫ ১০:৫০:২৪ এএম

১৭ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

২০২০-০২-২৫ ১০:১৬:১২ এএম