হলের সমস্যা সমাধানে সরেজমিনে উপাচার্য

প্রকাশ: ২০১৯-১১-০৪ ৬:৫৭:০৪ পিএম
বিশ্ববিদ্যালয় সংবাদদাতা | রাইজিংবিডি.কম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল শেখ হাসিনা হলের সমস্যা সমাধানে সরেজমিনে উপস্থিত হয়েছেন উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

সোমবার দুপুরে এ সমস্যা সমাধান কল্পে ছাত্রীদের উন্নত ওয়াইফাই সেবা এবং তথ্যপ্রযুক্তির সুবিধা দেয়ার জন্য হলে সাইবার ক্যাফে উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এতে প্রাথমিকভাবে চারটি কম্পিউটার দিয়ে সাইবার ক্যাফের উদ্বোধন করা হয়। খুব দ্রুত আরও দশটি কম্পিউটার সংযোগ করা হবে সাইবার ক্যাফেতে, যেখান থেকে ছাত্রীরা নিরবচ্ছিন্ন ইন্টারনেট সেবা পাবে।

এসময় ছাত্রী হলের বিভিন্ন সমস্যা নিয়ে উপাচার্যকে অবহিত করেন শিক্ষার্থীরা। তাদের খাবার, ডাইনিং রুম, বাথরুম এবং পরিষ্কার পরিচ্ছন্ন কর্মী বৃদ্ধিসহ বিভিন্ন সমস্যা সমাধানের জন্য উপাচার্যকে অনুরোধ জানান। এসময় উপাচার্য সব সমস্যা দ্রুত সমাধান করবেন বলে আশ্বাস দেন। উপাচার্য তাৎক্ষণিকভাবে সমস্যা সমাধানের জন্য শেখ হাসিনা ছাত্রী হলের প্রাধ্যক্ষ এবং প্রকৌশল দপ্তরকে নির্দেশ দেন।

অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের একযোগে পরীক্ষা শুরু হওয়ার আগের দিন গত ২৬ অক্টোবর হলে আকস্মিক অভিযান চালায় হল প্রশাসন। অভিযান শেষে সব রাইস কুকার, হিটার ও রান্নার সরঞ্জাম নিয়ে যায় তারা। এতে পরীক্ষার সময় খাবার খাওয়া নিয়ে চরম ভোগান্তিতে পড়ে ছাত্রীরা।

তাদের রান্নার ভোগান্তির বিষয়টি উপাচার্যকে জানালে তাদের রান্নার জন্য খুব দ্রুত দশটি ইন্ডাকশন ওভেন রান্নাঘরে সংযুক্ত করার নির্দেশনা দেন এবং ছাত্রীরা সেখানে তাদের প্রয়োজনীয় রান্নাবান্নার কার্যক্রম করতে পারবে। এরপর ছাত্রী হলের ডাইনিং রুমসহ রান্নাবান্না এবং খাবারের মান যাচাই করেন উপাচার্য। তাছাড়া শিক্ষার্থীরা চাইলে নিজেদের ব্যবস্থাপনায় ক্যান্টিন চালু করতে পারবে।

 

যবিপ্রবি/সজীবুর রহমান/হাকিম মাহি


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এক কাপ চায়ের জন্য মৃত্যু ঝুঁকি!

২০১৯-১১-১৯ ৮:৩৪:১০ এএম

হামলার নেপথ্যে কারা?

২০১৯-১১-১৯ ৮:২৫:৩৯ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১১-১৯ ৮:২২:০১ এএম

লবণের দাম বাড়ানোর গুজবে আটক ৪

২০১৯-১১-১৯ ১:১৮:৪৪ এএম

লবণ নিয়ে হুলুস্থুল!

২০১৯-১১-১৯ ১২:৪৯:২৩ এএম

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ

২০১৯-১১-১৯ ১২:১৫:৩৯ এএম

রাঙামাটিতে কলেজছাত্রীর আত্মহত্যা

২০১৯-১১-১৮ ১১:৫১:৫৯ পিএম