ভর্তিচ্ছুদের পাশে হৃদয়ে বঙ্গবন্ধু ক্লাব

প্রকাশ: ২০১৯-১১-০৮ ৪:৩৬:১২ পিএম
বিশ্ববিদ্যালয় সংবাদদাতা | রাইজিংবিডি.কম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে হৃদয়ে বঙ্গবন্ধু ক্লাব।

দূরদূরান্ত থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিরাপত্তার কথা ভেবে ফ্রি আবাসন ও খাওয়ার ব্যবস্থা করছে জাতির পিতার নামে গঠিত এ সেচ্ছাসেবী সংগঠনটি।

শুক্রবার ও শনিবার যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) (২০১৯-২০২০) শিক্ষাবর্ষের ২য় পর্বের ভর্তি পরীক্ষা উপলক্ষে এপর্যন্ত প্রায় শতাধিক শিক্ষার্থী এ সেবার আওতায় রয়েছেন।

এছাড়াও রাতে দেশের বিভিন্ন জায়গা থেকে শিক্ষার্থীরা আসবেন বলে আশা করছেন সংগঠনটির সদস্যরা।

এবিষয়ে জানতে চাইল সংগঠনটির সদস্য বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবিদ বলেন, ‘দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীরা আমাদের অতিথি। তাদের যথাযথ সেবা করা ও নিরাপত্তা প্রদান করাই আমাদের প্রধান কর্তব্য। আমরা আমাদের সাধ্যানুযায়ী চেষ্টা করবো তাদের সার্বিক সহযোগিতা করার।’

হৃদয়ে বঙ্গবন্ধু ক্লাব ২০১৮ সালে ( ২০১৭-১৮) শিক্ষাবর্ষের গোপালগঞ্জের স্থানীয় শিক্ষার্থীদের নিয়ে প্রতিষ্ঠিত হয়৷ সেই বছর থেকেই ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিভিন্ন সহযোগিতাসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করে আসছে।

এ ব্যাপারে সার্বিক এবং আর্থিক সহযোগিতা করছেন গোপালগঞ্জের স্থানীয় কিছু শিক্ষক এবং কর্মরত চাকরিজীবীরা৷

উল্লেখ্য, এর আগে গত শুক্র এবং শনিবারের ( ১ ও ২ নভেম্বর) ১ম এবং ২য় ধাপের পরীক্ষায় প্রায় ১৫০০ জনের অধিক ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করেছিলো এ শিক্ষার্থীরা ৷ এ পর্বে প্রায় ৫০০০ এর অধিক ছেলে এবং মেয়ে শিক্ষার্থীদের রাখার ব্যবস্থা করা হয়েছে ৷


বশেমুরবিপ্রবি/রাশিদুল ইসলাম/হাকিম মাহি


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

মঙ্গলবার ‘লেট মি আউট’

২০২০-০১-২৬ ১১:২২:৫২ এএম

রাঙামাটিতে এখন পর্যটকদের ভিড়

২০২০-০১-২৬ ১০:৪২:৪৪ এএম

এক চিকিৎসকে চলছে পুরো বার্ন ইউনিট

২০২০-০১-২৬ ১০:০৯:১০ এএম

বড় জয়ে ব্যবধান ঘুচালো বায়ার্ন

২০২০-০১-২৬ ৯:২৬:১০ এএম