খুবিতে সাংবাদিক সমিতি করার প্রস্তাব

প্রকাশ: ২০১৯-১১-১৪ ৯:০৫:২৫ পিএম
বিশ্ববিদ্যালয় সংবাদদাতা | রাইজিংবিডি.কম

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) কর্মরত ক্যাম্পাস সাংবাদিকদের সুষ্ঠু সাংবাদিকতার স্বার্থে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করবে বলে আশ্বাস প্রদান করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

বৃহস্পতিবার বিকেলে উপাচার্যের কার্যালয়ে ক্যাম্পাস সাংবাদিকদের একটি প্রতিনিধিদলের সাথে এক সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আশ্বাস দেন।

এসময় ক্যাম্পাস সাংবাদিকদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি প্রতিষ্ঠা করার প্রস্তাব করা হলে উপাচার্য পাশে থাকবেন বলে জানান।

সুষ্ঠু ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনের স্বার্থে বিশ্ববিদ্যালয় সংক্রান্ত তথ্যাবলি সহজে প্রাপ্তির সুবিধা, বিভিন্ন অনুষ্ঠানে ক্যাম্পাস সাংবাদিকদের আমন্ত্রণ জানানো , ভবিষ্যতে সাংবাদিক সমিতির জন্য নিজস্ব কক্ষ প্রদানের পাশাপাশি কারিগরি সহযোগিতায় বিশ্ববিদ্যালয় প্রশাসন সাথে থাকবেন বলে উল্লেখ করেন তিনি।

উপাচার্য বলেন, ‘ক্যাম্পাস সাংবাদিকদের নির্বিঘ্নে সংবাদ পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মত প্রকাশের স্বাধীনতা প্রকাশ পায়। কোনো ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই যাতে ক্যাম্পাস সাংবাদিকেরা সংবাদ সংগ্রহ এবং প্রকাশ করতে পারেন তা নিশ্চিত করা হবে।’

ভুল তথ্য পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি যেন নষ্ট না হয়, এ ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এসময় গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রধান (ভারপ্রাপ্ত) অধ্যাপক মোসাম্মৎ হোসনে আরা, সহকারী অধ্যাপক ছোটন দেব নাথ এবং প্রভাষক শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।


খুবি/তামীম/হাকিম মাহি


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আর্চারিতে ছক্কা হাঁকালো বাংলাদেশ

২০১৯-১২-০৮ ৬:৩৪:৫৮ পিএম

আর্চা‌রি থে‌কে ষষ্ঠ সোনা

২০১৯-১২-০৮ ৫:৪৫:৪০ পিএম

বিদ্রূপের জবাব দিলেন সোনাক্ষী

২০১৯-১২-০৮ ৪:০৪:০৪ পিএম

আর্চা‌রিতে পঞ্চম সোনা

২০১৯-১২-০৮ ৩:৫৪:২৫ পিএম