ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ভালো সিভি চাকরিদাতার নজর কাড়ে’

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ৩০ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভালো সিভি চাকরিদাতার নজর কাড়ে’

একজন চাকরিপ্রার্থীর প্রধান করণীয় হল তার সিভিকে আকর্ষণীয়ভাবে সাজানো। সিভিতে এমন কিছু থাকতে হবে, যাতে প্রথম দেখাতেই চাকরিদাতার নজর কাড়ে। জব ইন্টারভিউতে সবসময় আত্ববিশ্বাসী থাকতে হবে। শিক্ষার্থীদের এমন পরামর্শ দেন মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বিএসএইচআরএম এর ভাইস প্রেসিডেন্ট কাজী রাকিবউদ্দিন আহমেদ।

শনিবার নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী ‘ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯’ এর ক্যারিয়ারবিষয়ক ‘সিভি রাইটিং এবং ইন্টারভিউ’ শীর্ষক কর্মশালায় তিনি এ পরামর্শ দেন।

কাজী রাকিবউদ্দিন বলেন, ‘যে কোনো প্রতিষ্ঠানের উন্নতির জন্য মানবসম্পদ বিভাগের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিষ্ঠানের মালিকের পরই সবচেয়ে কার্যকরী ভূমিকা পালন করতে হয় মানবসম্পদ বিভাগকে। আর এবিষয়ে পড়াশোনার জন্য দেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটি।’

কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থী শিহাব স্বাধীন বলেন, ‘বর্তমানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের জন্য খুবই ফলপ্রসূ আজকের এই আয়োজন। কেননা সিভিই কর্মজীবনের প্রথম অধ্যায়।’

কর্মশালা পরিচালনা করেন বিএসএইচআরএম এর ভাইস প্রেসিডেন্ট কাজী রাকিবউদ্দিন আহমেদ। তিনি শিক্ষার্থী এবং চাকরিপ্রত্যাশীদের আকর্ষণীয়ভাবে সিভি তৈরির কলাকৌশল নিয়ে আলোচনা এবং হাতে কলমে ধারণা দেন।

উল্লেখ্য, এ ক্যারিয়ার ফেয়ারে ১২০টিরও বেশি দেশি-বিদেশি বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠান, এনজিও, মাল্টিন্যাশনাল কোম্পানি, টেলিকম, আরএমজি, পানীয়, ইলেকট্রনিক্স, ভ্রমণ ও পর্যটন, সফটওয়্যার কোম্পানি, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, অলাভজনক সংস্থা, ফার্মাসিউটিক্যালস, এইচআর, পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউটসহ বিভিন্ন চীনা ও জাপানি সংস্থা অংশগ্রহণ করেছে। দুই দিনব্যাপী মেলা আজ সন্ধ্যায় শেষ হয়েছে।


এনএসইউ/খালিদ সাইফুল্লাহ্/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়