ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঢাবিতে পদ্ম স্কুল

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবিতে পদ্ম স্কুল

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সুবিধাবঞ্চিত ছিন্নমূল পথশিশুদের লেখাপড়া শেখানোর উদ্দেশ্যে ৩৫ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করেছে ‘পদ্ম স্কুল’৷

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেভ দ্য টুমরো’র যৌথ উদ্যোগে এ স্কুলের কার্যক্রম শুরু হয়েছে।

২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডাকসু ও সেভ দ্য টুমরোর সদস্যরা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারাই স্কুলটি পরিচালিত হবে। টিএসসির সুইমিংপুল প্রাঙ্গণে প্রাথমিকভাবে সপ্তাহে শুক্রবার ও মঙ্গলবার এই দুইদিন ক্লাস চলবে। পরবর্তী সময়ে ভালো সাড়া পেলে ক্লাস তিনদিন করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

স্কুলটি প্রতিষ্ঠায় সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শরিফ ওবায়দুল্লাহ, সেভ দ্য টুমরো, ঢাবির সভাপতি মনোয়ার হোসেন হিরন এবং সাধারণ সম্পাদক জামিল চৌধুরী।

জানা গেছে, প্রথম ক্লাসের শিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসুর) সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির , সদস্য মাহমুদুল হাসান, আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিন অর্নি , সদস্য তানভীর হাসান সৈকত এবং সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার।


জাককানইবি/আশিকুর/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়