‘অসহায়দের দান করলেই পাবেন ফ্রি বই’

প্রকাশ: ২০২০-০৫-২০ ৯:০৩:১৩ পিএম
সাজিদুল ইসলাম পাঠান | রাইজিংবিডি.কম

প্রায় অনেক দিন ধরেই করোনাভাইরাসের কারণে পুরো পৃথিবী নিস্তব্ধ। আর এই নিস্তব্ধতায় সবচেয়ে বেশি ভুগছে বাংলাদেশের দিন এনে দিন খাওয়া মানুষেরা। ক্রিকেটার, গায়ক থেকে শুরু করে বিভিন্ন পেশার মানুষ এগিয়ে যাচ্ছেন মানুষগুলোকে কিছুটা সাহায্য করার জন্য।

এইরকম একটা পরিস্থিতিতে বাকি সবার মতো ভিন্ন এক উদ্যোগ নিয়েছেন তরুণ লেখক সিয়াম মেহরাফ।

এই বছর বইমেলাতে বের হওয়া তার প্রথম বই ‘চতুষ্কোণ’ এর সাফল্যের পরে, ঈদে ফ্রিতে রিলিজ দেওয়ার জন্য লিখেছেন নেফারতিতি নামের একটা গল্প। তবে পরবর্তীতে তিনি ঘোষণা দেন, নেফারতিতি বইটি বিনামূল্যে প্রকাশ করা হবে না। তিনি জানান, সুবিধাবঞ্চিত মানুষগুলোর জন্য ৫০ টাকা বা তার বেশি পরিমাণ টাকা সামর্থ্য অনুসারে যেকোনো সংগঠন অথবা সরাসরি মানুষকে উপহার দিলেই সে পেয়ে যাবে তার এই নতুন পিডিএফ ‘নেফারতিতি’।

ইতোমধ্যে তার এই উদ্যোগে সাড়া দিয়েছেন অনেক মানুষ। আরও অনেকে প্রশংসাও করছেন তার কাজের। তিনি আশা করছেন তার পাশাপাশি দেশের বড় বড় লেখকেরাও এগিয়ে আসবেন সুবিধাবঞ্চিত মানুষগুলোর জন্য কিছু করতে।

তার প্রথম বই ‘চতুষ্কোণ’ এর চাইতে শব্দ সংখ্যায় দ্বিগুন এই গল্পের ধরন হচ্ছে- রোমান্টিক, ক্রাইম, সাইকোলজিকাল থ্রিলার।

গল্পটির সারসংক্ষেপ

প্রায় ১৫ বছর পরে প্রাক্তন প্রেমিকার সাথে দেখা হতে যাচ্ছে বাংলাদেশের বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় লেখক আহনাফ আয়ানের। অন্যদিকে, কোনো এক উন্মাদ একের পরে এক থ্রিলার ঘটনার জন্ম দিচ্ছেন আর সাথে ফেলে রেখে যাচ্ছে একটা করে পৃষ্ঠা। আর সেই পৃষ্ঠায় কোনো এক ধাঁধা। রহস্যের বেড়াজালে ফেসে যাওয়া সিআইডি টিম অবশেষে ডেকে পাঠালো আহনাফ আয়ানকে।

কিন্তু কেন? বাংলাদেশের বর্তমান সময়ের জনপ্রিয় একজন লেখকের সাথে কী সম্পর্ক থাকতে পারে একজন উন্মাদের? নাকি সেই উন্মাদ লেখক নিজেই? আর যদি সে লেখকই হয়ে থাকে, তবে কেন এভাবে উন্মাদের মতো ঘটাচ্ছেন অঘটন?

পুরনো প্রেম, ভালোবাসা, শ্রদ্ধাবোধ এবং তার পাশাপাশি এক পাগল উন্মাদের সঙ্গে জড়িয়ে থাকা এই অপরাধের শাখা ছড়িয়ে আছে ‘নেফারতিতি’র আনাচে-কানাচে। ঢাকা পেরিয়ে বরিশালের চিরচেনা জায়গাগুলোতে ছড়িয়ে ছিটিয়ে গিয়েছে এই অপরাধের শাখা।

সমাধান কি করা সম্ভব হবে এই রহস্যের? নাকি কয়েকটা রহস্যের মতো ফাইলেই চাপা পড়ে থাকবে এই রহস্যটাও? সিয়াম মেহরাফ-এর নতুন এক জগৎ নেফারতিতিতে আপনাকে স্বাগতম।

বইটির প্রচ্ছদ এঁকেছেন আব্দুল্লাহ মারুফ রুসাফী। গল্পের ধরন- রোমান্টিক, ক্রাইম, সাইকোলজিকাল থ্রিলার।

 

ঢাকা/হাকিম মাহি


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ভাঙনের কবলে পাটুরিয়া ফেরি ঘাট

২০২০-০৫-২৯ ৪:৫১:৫০ পিএম