চার বছরের উন্নতিতে ফাইনালে ইংল্যান্ড : মরগান

প্রকাশ: ২০১৯-০৭-১২ ১০:৪০:৫৮ এএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটের জন্মভূমি হলেও এখনো বিশ্বকাপ ক্রিকেটের শিরোপা ছুঁয়ে দেখা হয়নি ইংল্যান্ডের। ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া কিংবা ভারতের মতো বড় দলগুলো এক চেটিয়া দাপট দেখালেও গত ২৭ বছরে ফাইনালেই উঠতে পারেনি এ দলটি।

গত বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়তে হয়েছে ইংল্যান্ডকে। এবার টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত হওয়ার পর গত আসরের সঙ্গে নিজেদের পারফরম্যান্সের তুলনার কথা বলেছেন ইংলিশ অধিনায়ক উইয়ন মরগান। গত বিশ্বকাপের পর চার বছরের নাটকীয় উন্নতির ফলেই তার দল বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে বলে মনে করেন ইংলিশ অধিনায়ক।

গতকাল এজবাস্টনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নেয় ইংল্যান্ড। যেখানে ১৪ জুলাই ঐতিহাসিক লর্ডসে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিকরা।

এবার বিশ্বকাপের আসর বসেছে ইংল্যান্ডে। ঘরের আঙ্গিনায় এবার ফাইনাল জিতে বিশ্বকাপের শিরোপা খরা ঘূচানোর এর চেয়ে বড় সুযোগ আর হতে পারে না ইংলিশদের। তাই গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধিনায়ক মরগান বলেন, ‘এটা দারুণ একটি সুযোগ (রোববার লর্ডসে), সেটা খুবই বড় কিছু। ২০১৫’র বিশ্বকাপে আমরা কোথায় ছিলাম, এটা নাটকীয় উন্নতি। ড্রেসিংরুমের সবাই এই আনন্দের ভাগিদার। আমরা সুযোগ কাজে লাগাতে চাই।’

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৯/শামীম


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ফেনসিডিলসহ ভারতের নাগরিক আটক

২০২০-০৭-০৫ ৯:৫১:০৬ এএম

আইসোলেশনে ঘানার প্রেসিডেন্ট

২০২০-০৭-০৫ ৯:০৮:২৬ এএম

বলিউড সিনেমার গানে বৃষ্টি বিলাস

২০২০-০৭-০৫ ৮:৪৪:৩৫ এএম

কিশোরগঞ্জ পৌর শহরের দুঃখ যে সড়ক 

২০২০-০৭-০৫ ৭:৪৮:২১ এএম