বিশ্বকাপে পন্টিংয়ের রেকর্ড ভাঙলেন জো রুট

প্রকাশ: ২০১৯-০৭-১২ ১:০৪:৩৬ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অনন্য এক রেকর্ড গড়েছেন জো রুট। ফিল্ডিংয়ে অসাধারণ এই রেকর্ডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে ছাড়িয়ে গেছেন রুট।

এতদিন বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি ক্যাচ নেয়ার রেকর্ডটা ছিল অসি ক্রিকেটার পন্টিংয়ের দখলে। ২০০৩ বিশ্বকাপে ১১ ম্যাচ খেলে সবচেয়ে বেশি ১১টি ক্যাচ ধরেছিলেন পন্টিং। এজবাস্টনে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের ম্যাচে সে রেকর্ড নিজের করে নিয়েছেন রুট।

অস্ট্রেলিয়ার ইনিংসের ৩৮তম ওভারে আদিল রশিদের বলে প্যাট কামিন্সের ক্যাচ তালুবন্দী করেই পন্টিংকে টপকে শীর্ষে উঠে যান রুট। এই রেকর্ড ভাঙার জন্য পন্টিংয়ের থেকে একটি ম্যাচ কম খেলেছেন তিনি।

দারুণ ফর্মে থাকা ইংল্যান্ড এবার অস্ট্রেলিয়াকে হারিয়ে ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে উঠেছে। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে গতকাল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে ইংলিশরা। তাদের ৮ উইকেটে দাপুটে জয়ের ফলে বিশ্বকাপে এবার নতুন চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব। লর্ডসে শিরোপা নির্ধারণী ম্যাচে আগামী ১৪ জুলাই লর্ডসে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে রুট-মরগান-আর্চাররা।

ক্যাচের এই রেকর্ডে তৃতীয় অবস্থানে আছেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি। রুটের মতো চলতি বিশ্বকাপেই ৯ ম্যাচে ১০টি ক্যাচ ধরেছেন তিনি। তালিকার চতুর্থ স্থানে আছেন আরেক প্রোটিয়া ক্রিকেটার রাইলি রুশো। ২০১৫ বিশ্বকাপে ৬ ম্যাচে ৯টি ক্যাচ ধরেছিলেন তিনি।

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৯/শামীম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ছাত্রীকে চুমু : অভিভাবকদের বিক্ষোভ

২০১৯-০৯-১৭ ১০:৪৭:২৯ পিএম

শাহাজালালে ২ কেজি স্বর্ণ জব্দ

২০১৯-০৯-১৭ ৯:৩২:১৯ পিএম

দামি ব্র্যান্ডের মোড়কে নকল ওষুধ

২০১৯-০৯-১৭ ৯:২৮:১৮ পিএম

নতুন চাকরিতে যা করবেন না

২০১৯-০৯-১৭ ৯:২৫:৩৭ পিএম