পিপলস লিজিং: অবসায়নের ঘোষণা

প্রকাশ: ২০১৯-০৭-১০ ৬:১৯:৪৯ পিএম
নাসির উদ্দিন | রাইজিংবিডি.কম

অর্থনৈতিক প্রতিবেদক : নানা অনিয়ম খেলাপি ঋণসহ বিভিন্ন কারণে অর্থ সংকটে পড়া আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড অবসায়নের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার বিকেলে বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম।

তিনি বলেন, প্রতিষ্ঠানটির আমানতের পরিমাণ ২ হাজার ৩৬ কোটি টাকা। সম্পদের পরিমাণ ৩ হাজার ২৪৯ কোটি টাকা। সম্পদের চাইতে আমানতের পরিমাণ বেশি। সেক্ষেত্রে সরকারে নির্দেশ ও হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আমানতকারীদের যে পরিমাণ অর্থ আছে তা আমরা সঠিকভাবে ফেরত দিতে এবং আমানতকারীরা যেন কোনভাবে ক্ষতিগ্রস্ত না হয়, এই ব্যবস্থাই বাংলাদেশ ব্যাংক নিচ্ছে।

সিরাজুল ইসলাম বলেন, পিপলস লিজিংয়ের আমানতকারীদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। দ্রুত কোম্পানিটি অবসায়নের ব্যবস্থা করে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আমানতকারীদের পাওনা পরিশোধের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, ২০১৫ সাল থেকে কোম্পানিটি দুর্বল হতে শুরু করে। সেখানে পর্যবেক্ষকও নিয়োগ দেওয়া হয়েছিল। গ্রাহক স্বার্থ রক্ষা করেই কোম্পানি বন্ধ করে গ্রাহকদের সব পাওনা বুঝিয়ে দেওয়া হবে।


রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৯/নাসির/সাইফ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এরশাদ পুত্র সাদ সিলেট আসছেন আজ

২০১৯-১০-২০ ১২:১১:১০ এএম

জাপান যাচ্ছেন রাষ্ট্রপতি

২০১৯-১০-১৯ ১০:৩৫:১৬ পিএম

ভারত সিরিজেও কিপিং করছেন না মুশফিক ?

২০১৯-১০-১৯ ১০:০৮:৪২ পিএম