বেড়েই চলছে পেঁয়াজের দাম

প্রকাশ: ২০১৯-০৯-০৬ ১২:১৩:০৩ পিএম
হাসিবুল ইসলাম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : পেঁয়াজের দাম দিন দিন ক্রেতাদের নাগালের বাইরে চলে যাচ্ছে৷ দেশি পেঁয়াজের দামের সঙ্গে এবার বেড়েছে আমদানি করা পেঁয়াজের দাম।

আমাদের দেশে আমদানি করা পেঁয়াজ বলতে ভারতের পেঁয়াজই সবাই বুঝে থাকি। খবর নিয়ে জানা গেছে, হিলিতে আমদানি করা পেঁয়াজের দাম হঠাৎ করেই বেড়ে যাওয়ার কারণে তার প্রভাব পড়েছে সারা দেশে।

শুক্রবার রাজধানীর কয়েকটি বাজার ঘুরে ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, গত সপ্তাহে যে আমদানি করা পেঁয়াজ ৪২ থেকে ৪৫ টাকায় বিক্রি হয়েছে, তা এখন ৫০ টাকায় বিক্রি হচ্ছে। আর দেশি পেঁয়াজের দামতো আগে থেকেই বেড়ে আছে। তাই সেই আগের দামেই ৫৫ টাকায় বিক্রি হচ্ছে।

রাজধানীর রায়েরবাজারে পেঁয়াজ কিনতে আসা বিপ্র মজুমদার বলেন, আমি গত দুইদিন আগেও পেঁয়াজ কিনেছি। তখন ভারতীয় পেঁয়াজের দাম ছিলো ৪৫ টাকা কিন্তু আজ কিনতে এসে দেখি ৫০ টাকা হয়ে গেছে।

তিনি বলেন, এভাবে যদি পেঁয়াজের দাম বাড়তে থাকে তাহলে আমাদের মতো সাধারণ মানুষের জন্য এটা খুব যন্ত্রণার হয়ে যাবে। তাই এখনি এই বিষয়ে সরকারের পদক্ষেপ নেওয়া দরকার।

রাজধানীর কারওয়ান বাজারে পেঁয়াজের আড়তদাররা জানান, ভারতীয় পেঁয়াজের সরবরাহ সংকট রয়েছে। এ কারণে তারা চাহিদা অনুযায়ী পেঁয়াজ সরবরাহ করতে পারছে না। গতকাল হিলিতেই প্রতি কেজি পেয়াজ বিক্রি হয়েছে ৫ টাকা বেশিতে।


রাইজিংবিডি/ঢাকা/৬ সেপ্টেম্বর ২০১৯/হাসিবুল/শাহেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শেষ ভালোর প্রত্যাশায়

২০১৯-০৯-২০ ১:২৯:০৭ এএম

খালেদের বিরুদ্ধে মাদকের আরেক মামলা

২০১৯-০৯-১৯ ১১:৩১:১৬ পিএম