ভেজাল ঠেকাতে প্রতিটি জেলায় বিএসটিআইয়ের অফিস হবে

প্রকাশ: ২০১৯-১১-১২ ৫:৫৪:১৭ পিএম
অর্থনৈতিক প্রতিবেদক | রাইজিংবিডি.কম

চলমান ভেজালবিরোধী অভিযানকে আরও শক্তিশালী করার ঘোষণা দিয়ে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার জানিয়েছেন, প্রতিটি জেলায় মান যাচাই প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট‌্যান্ডার্ড অ‌্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অফিস হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে রাজধানীর বিএসটিআইয়ের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

এর আগে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন। শিল্প সচিব মো. আবদুল হালিম, বিএসটিআইয়ের মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক ড. মো. মফিজুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালাহউদ্দিন মাহমুদ এসময় উপস্থিত ছিলেন।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিল্প প্রতিমন্ত্রী বলেন, ‘জাতির পিতা ভেজালমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, সেটি তাঁরই হাতে সৃষ্ট প্রতিষ্ঠান বিএসটিআইয়ের মাধ্যমে কিছুটা পূরণ করা সম্ভব। পণ্যের উন্নত মান নিশ্চিত করতে বিএসটিআই কাজ করছে। আধুনিক যন্ত্রপাতি স্থাপন করে বিএসটিআইয়ের ল্যাবরেটরিসমূহকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে।’

বঙ্গবন্ধুর ম্যুরাল দেখে বিএসটিআইয়ের কর্মকর্তা-কর্মচারীরা দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন বলে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

বিএসটিআইয়ের মহাপরিচালক বলেন, ‘সারাদেশে বিএসটিআইয়ের কার্যক্রম শক্তিশালী করার অংশ হিসেবে ফরিদপুর, ময়মনসিংহ, কুমিল্লা, রংপুর এবং কক্সবাজার জেলায় আধুনিক ল্যাবসহ প্রাতিষ্ঠানিক অবকাঠামো নির্মাণ করা হয়েছে। দেশীয় পণ্যের বাজার সম্প্রসারণের লক্ষ্যে বিএসটিআইয়ের পরীক্ষার মান এবং পণ্যের সার্টিফিকেটকে আন্তর্জাতিক মানসম্পন্ন করার উদ্যোগ নেয়া হয়েছে।’


ঢাকা/নাসির/সাজেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হলো না জেতা, পেল না ৩২ লাখ টাকা

২০১৯-১২-০৯ ১২:০১:৪৪ এএম

ভারতকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

২০১৯-১২-০৮ ১১:১৩:১৩ পিএম

বাংলাদেশের পদকের সেঞ্চুরি

২০১৯-১২-০৮ ১১:০৯:০২ পিএম

টি-টোয়েন্টির চূড়ায় কোহলি

২০১৯-১২-০৮ ১০:৪৯:৩৬ পিএম

‘গবেষণায় চিকিৎসকদের মনোযোগ কম’

২০১৯-১২-০৮ ১০:৪২:৫১ পিএম