বড় শিল্প প্রতিষ্ঠানে আইসোলেশন সেন্টার তৈরির আহ্বান

প্রকাশ: ২০২০-০৬-০৪ ৬:৩২:০৯ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

তৈরি পোশাক শিল্পের বড় প্রতিষ্ঠানগুলোতে করোনা আক্রান্তদের জন্য আইসোলেশন সেন্টার স্থাপনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বৃহস্পতিবার (০৪ জুন) বিজিএমই’র কোভিড-১৯ শনাক্তকরণ ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

সালমান এফ রহমান বলেন, দেশের বড় বড় কোম্পানি নিজস্ব অফিসে আইসোলেশনের ব্যবস্থা করতে পারে।  শুনেছি অনেক কারখানায় শ্রমিকদের জন্য ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন স্থাপন করা হয়েছে। অনেক কারখানায় করোনা আইসোলেশন সেন্টারও স্থাপন করা হয়েছে।  ফলে প্রতিদিনই করোনা থেকে সুস্থ হয়ে কাজে ফিরছেন অনেকে।  সরকারের পক্ষ থেকে সুস্থ হওয়ার যে তথ্য দেওয়া হচ্ছে, প্রকৃতপক্ষে তার চেয়ে বেশি সুস্থ হচ্ছে।

তিনি বলেন, বিজেএমইএ’র কোভিড-১৯ শনাক্তকরণ ল্যাব স্থাপনের জন্য আন্তর্জাতিকভাবেও এ সেক্টরের ভাবমূর্তি উজ্জ্বল হবে। আমাদের ইন্ডাস্ট্রির জন্য ভালো সিগন্যাল যাবে।  আমি আশা করি পর্যায়ক্রমে এমন আরও ল্যাব হবে।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, এই ল্যাব চালুর মাধ্যমে বিজিএমইএ আবারও প্রমাণ করলো এর সদস্যরা শুধু ব্যবসা করে না, মানবিকভাবে শ্রমিকদের পাশেও দাঁড়ায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক। এসময় ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ।


ঢাকা/ হাসিবুল/জেডআর


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গাজীপুরে করোনা রোগী বেড়ে ৩৮২৯

২০২০-০৭-১০ ৫:৩৬:৩৬ পিএম