সেই নজরুলের স্বপ্নপূরণে ছাত্রলীগ নেতা

প্রকাশ: ২০১৯-০৭-১৯ ৭:৩০:৪৩ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক: ক্যান্টিনে কাজ করে এইচএসসি পাস করার পর অভাবের কারণে নজরুল ইসলামের পড়াশোনা নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছিল তা দূর হল ছাত্রলীগের এক নেতা পাশে দাঁড়ানোয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি হলের এই কেন্টিনবয় নজরুল ইসলাম দিন-রাত পরিশ্রম করে এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ ৪ দশমিক ৫৮ পেয়ে পাস করেন। দিনে মাত্র দেড়শ’ টাকা রোজগারের পুরো টাকাই তিনি পাঠিয়ে দেন বাড়িতে বাবা-মা ও বোনদের জন্য। 

ক্যান্টিনেই থাকা-খাওয়ার সুবিধা থাকায় তা নিয়ে সমস্যা না হলেও নজরুলের পড়া-লেখা বন্ধ হয়ে যাচ্ছিল প্রায়। এ নিয়ে রাইজিংবিডি ‘নজরুলের কষ্ট-নজরুলের স্বপ্ন’ নামে একটি প্রতিবেদন প্রকাশ করে। এরপর নজরুলের পড়াশোনার দায়িত্ব নেন ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমন।

ছাত্রলীগ নেতা লিমন বলেন, ‘নজরুল আমার ভাই। ভাই থাকতে ভাইয়ের কোনো কষ্ট থাকতে পারে না। নজরুলের স্বপ্নও পূরণ হবে একদিন। তাকে আর ক্যান্টিনে কাজ করতে দেব না। তার বাবা-মায়ের খরচ আমরা চালাবো। এখন থেকে সে আমার সাথে থাকবে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আগ পর্যন্ত আগামী দুই মাস সব কাজ থেকে সে মুক্ত থাকবে। কারণ, এখন নজরুলের স্বপ্নটা আমারও স্বপ্ন হয়ে গেছে।’ 


রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৯/ইয়ামিন/সাজেদ/শাহনেওয়াজ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ছেলেকে বাঁচাতে গিয়ে...

২০১৯-০৮-১৯ ৯:৫৬:২৩ পিএম

বান্দরবান, রাঙামাটিতে টহল জোরদার

২০১৯-০৮-১৯ ৮:৫৬:৫৮ পিএম

‘সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী’

২০১৯-০৮-১৯ ৮:২৭:৩৬ পিএম