গণবিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগ অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা

প্রকাশ: ২০১৯-০৮-০১ ৪:৩৮:০৮ পিএম
আরিফুল ইসলাম সাব্বির | রাইজিংবিডি.কম

সাভার সংবাদদাতা : সাভারে গণবিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তকরণসহ ছয় দফা দাবিতে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ ও ফিজিওথেরাপি বিভাগ অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে সাভারের বাইশমাইল এলাকায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে তিন শতাধিক শিক্ষার্থী অবস্থান কর্মসূচি ও বিক্ষোভে অংশ নেয়।

এ ছাড়া শর্ত মেনে মেধাবী শিক্ষার্থী ভর্তি নিশ্চিত করা, গ্র্যাজুয়েট ফিজিওথেরাপি চিকিৎসকের তত্ত্বাবধানে ইন্টার্নির ব্যবস্থা করা, আধুনিক ফিজিওথেরাপি চিকিৎসা উপকরণ সমৃদ্ধ ল্যাবের ব্যবস্থা করাসহ বেশ কয়েকটি দাবি তুলে ধরেন। শিক্ষার্থীরা এ সময় ফিজিওথেরাপি বিভাগ অবরুদ্ধ করে রাখে।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা জানান, দেশের সব ফিজিওথেরাপি শিক্ষাপ্রতিষ্ঠান পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত। একমাত্র গণবিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগ আইন বহির্ভূতভাবে পরিচালিত হচ্ছে। তাই দ্রুত গণবিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত করার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান তারা।

গত এক সপ্তাহ ধরে বিভিন্ন দাবি নিয়ে গণবিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগ ও গণস্বাস্থ্য মেডিকেল কলেজের শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রেখেছে। একইসঙ্গে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আর্থিক লেনদেন বন্ধ রেখেছে।

 

রাইজিংবিডি/সাভার/১ আগস্ট ২০১৯/আরিফুল ইসলাম সাব্বির/বকুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বান্দরবানে বিক্ষোভ মিছিল

২০১৯-০৮-২১ ২:২১:০৩ পিএম

তদন্তে সত্যতা পেলেই ব্যবস্থা

২০১৯-০৮-২১ ২:০৭:৩১ পিএম

কী ঘটেছিলো সেদিন

২০১৯-০৮-২১ ২:০২:৪২ পিএম

নৈশ প্রহরীকে গলাকেটে হত্যা

২০১৯-০৮-২১ ১:২৩:৪৬ পিএম

‘অথবা একটি উড়োজাহাজের গল্প’

২০১৯-০৮-২১ ১:১৭:৫১ পিএম