‘শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে’

প্রকাশ: ২০১৯-০৮-০৪ ৭:৪৭:২৫ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, দেশের বর্তমান ডেঙ্গু প্রকোপ মোকাবেলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। তিনি প্রতিটি শিক্ষাঙ্গনের ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে তাগিদ দেন যাতে এসব জায়গায় ডেঙ্গু মশা উৎপাদন হতে না পারে।

রোববার রাজধানীতে ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটে ডেঙ্গু প্রতিরোধে এক পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে একথা বলেন উপমন্ত্রী।

মহিবুল হাসান চৌধুরী বলেন, শিক্ষার্থীদের ডেঙ্গু জ্বর হতে নিরাপদ রাখতে প্রতিটি প্রতিষ্ঠানের পরিচ্ছন্নতা নিশ্চিত করতে শিক্ষা মন্ত্রণালয় ইতিমধ্যে পরিপত্র জারি করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সরকার ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে।

উপমন্ত্রী ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউট প্রাঙ্গণে উপস্থিত হয়ে ক্যাম্পাস ঘুরে দেখেন এবং পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন। এসময় দেশের পলিটেকনিকগুলোতে দ্বিতীয় শিফট নিয়ে চলমান সমস্যা সমাধানের ব্যাপারে শিক্ষামন্ত্রণালয় কাজ করছে জানিয়ে তিনি বলেন, শিক্ষকদের অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবী অর্থ মন্ত্রণালয়ের সঙ্গেও সম্পর্কিত।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রওনক মাহমুদ।


রাইজিংবিডি/ঢাকা/৪ আগস্ট ২০১৯/ইয়ামিন/নবীন হোসেন

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বান্দরবানে বিক্ষোভ মিছিল

২০১৯-০৮-২১ ২:২১:০৩ পিএম

তদন্তে সত্যতা পেলেই ব্যবস্থা

২০১৯-০৮-২১ ২:০৭:৩১ পিএম

কী ঘটেছিলো সেদিন

২০১৯-০৮-২১ ২:০২:৪২ পিএম

নৈশ প্রহরীকে গলাকেটে হত্যা

২০১৯-০৮-২১ ১:২৩:৪৬ পিএম

‘অথবা একটি উড়োজাহাজের গল্প’

২০১৯-০৮-২১ ১:১৭:৫১ পিএম