যৌন নিপীড়ন : খুবি ছাত্র আজীবন বহিষ্কার

প্রকাশ: ২০১৯-০৮-০৯ ১০:৫৩:৪৩ পিএম
মুহাম্মদ নূরুজ্জামান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ছাত্র পাপ্পু কুমার মণ্ডলকে যৌন নিপীড়নের দায়ে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ২০২তম জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে সিন্ডিকেট সভায় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সভাপতিত্ব করেন। সিন্ডিকেটের সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।

খুবি’র জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, সিন্ডিকেটের জরুরি সভায় তদন্ত রিপোর্ট পেশ করা হয়। তদন্ত কমিটির সুপারিশ পর্যালোচনার পর বিশ্ববিদ্যালয়ের প্রিন্ট মেকিং ডিসিপ্লিনের শিক্ষার্থী পাপ্পু কুমার মণ্ডলের (স্টুডেন্ট আইডি-১৬২৩১৭) বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার করার সিদ্ধান্ত গৃহীত হয়।

পাপ্পু কুমার মণ্ডল গত ৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের বাইরের একটি শিক্ষা প্রতিষ্ঠানের একজন ছাত্রীকে ক্যাম্পাসে এনে ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। এ সংক্রান্ত অভিযোগ প্রাপ্তির পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনার তদন্ত করার জন্য বিশ্ববিদ্যালয় যৌন নিপীড়ন প্রতিরোধ সংক্রান্ত কমিটিকে দায়িত্ব দেয়। তদন্ত শেষে কমিটি গত ৪ আগস্ট রিপোর্ট দাখিল করে।


রাইজিংবিডি/খুলনা/০৯ আগস্ট ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বান্দরবানে বিক্ষোভ মিছিল

২০১৯-০৮-২১ ২:২১:০৩ পিএম

তদন্তে সত্যতা পেলেই ব্যবস্থা

২০১৯-০৮-২১ ২:০৭:৩১ পিএম

কী ঘটেছিলো সেদিন

২০১৯-০৮-২১ ২:০২:৪২ পিএম

নৈশ প্রহরীকে গলাকেটে হত্যা

২০১৯-০৮-২১ ১:২৩:৪৬ পিএম

‘অথবা একটি উড়োজাহাজের গল্প’

২০১৯-০৮-২১ ১:১৭:৫১ পিএম