আরো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়

প্রকাশ: ২০১৯-০৯-০৩ ৯:৪৬:৫৪ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : নতুন আরো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

ইউনির্ভাসিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি ট্রাস্ট নামের নতুন এ বিশ্ববিদ্যালয়টি নারায়নগঞ্জে অবস্থিত। মোট ২৩টি শর্তে বিশ্ববিদ্যালয়টির অনুমোদন দেয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব সৈয়দ আলী রেজা সাক্ষরিত চিঠিতে এ অনুমোদন দেয়া হয়েছে। এ নিয়ে দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়ালো ১০৫টিতে।

অনুমোদনে বলা হয়েছে, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন এর ৬ ধারা অনুযায়ী ২৩ শর্ত পূরণ সাপেক্ষে ‘ইউনিভার্সিটি অব স্কিল এনরিটমেন্ট অ্যান্ড টেকনোলজি’কে সাময়িক অনুমতি প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টির ঠিকানা হিসেবে ব্যবহার করা হয়েছে সামাদবানু টাওয়ার, প্লট ২৯৮-২৯৯ খোর্দ ঘোষ পাড়া, উপজেলা-সিদ্ধিরগঞ্জ, জেলা নারায়নগঞ্জ।

২৩ শর্তের মধ্যে রয়েছে- বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সকল আইন মেনে চলা, ২৫ হাজার বর্গফুট ভাড়া অথবা নিজস্ব ভবন, বিশ্ববিদ্যালয়ে ন্যুনতম তিনটি অনুষদ এবং তার অধীনে ছয়টি বিভাগ চালু থাকা, উল্লেখিত ঠিকানা ক্যাম্পাসের বাইরে কোন কার্যক্রম পরিচালনা না করা, অন্য কোন বিশ্ববিদ্যালয অথবা প্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক নিয়োগের ক্ষেত্রে তার মূল নিয়োগকারী প্রতিষ্ঠানের ছাড়পত্র গ্রহণ করা, বিদেশি শিক্ষক অথবা বিশেষজ্ঞ ও কর্মকর্তা নিয়োগের ক্ষেত্রে সরকারি বিধান অনূসরণ করা।


রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৯/ইয়ামিন/নবীন হোসেন


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শফিকুল ১০ দিনের রিমান্ডে

২০১৯-০৯-২১ ৫:২৫:১০ পিএম

বাবার সাথে ঢাকার পথে মিন্নি

২০১৯-০৯-২১ ৫:২২:২৮ পিএম

কাল থেকে জাবির ভর্তি যুদ্ধ শুরু

২০১৯-০৯-২১ ৫:১৯:১২ পিএম

৬০ কেজি গাঁজা উদ্ধার, গ্রেপ্তার ১

২০১৯-০৯-২১ ৪:০৩:০২ পিএম