ফের অবরোধে জাবির প্রশাসনিক কার্যক্রম বন্ধ

প্রকাশ: ২০১৯-০৯-০৪ ১২:৪০:১৪ পিএম
তহিদুল ইসলাম | রাইজিংবিডি.কম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা ও দুর্নীতির অভিযোগ তুলে তিন দফা দাবিতে টানা দ্বিতীয় দিনের মতো নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে আন্দোলনকারীরা।

বুধবার সকাল সাড়ে ৭টা থেকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে অবরোধ শুরু হলে প্রশাসনিক ভবনে কোন কর্মকর্তা-কর্মচারী প্রবেশ করতে পারেননি। এতে গত দিনের মতো প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে। আন্দোলনে কয়েকজন শিক্ষকসহ জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের জাবি শাখার নেতাকর্মীরা অংশ নিয়েছেন। আন্দোলন চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আন্দোলনকারীদের দাবিগুলো হল-বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের তিনটি হল স্থানান্তর করে নতুন জায়গায় দ্রুত কাজ শুরু করা, মেগাপ্রজেক্টের টাকার দুর্নীতির ব্যাপারে বিচার বিভাগীয় তদন্ত করা, টেন্ডারের শিডিউল ছিনতাইকারীদের শাস্তি প্রদান ও মেগাপ্রজেক্টের স্বচ্ছতা নিশ্চিত করে সকল ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশ করা এবং মেগাপ্রজেক্টের বাকি স্থাপনার কাজ স্থগিত রেখে সকল স্টেক হোল্ডারদের সাথে আলোচনা করে মাস্টারপ্লান পুনর্বিন্যাস করা।

আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিল উজ্জামান রাইজিংবিডিকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সাথে কথা বলেছে। তারা আলোচনার প্রস্তাব দিয়েছে। আমরা বলেছি, আলোচনা শুধু আমাদের দাবির বিষয়েই হতে হবে।

এদিকে বুধবার সকালে দ্বিতীয় দিনের অবরোধ শুরু হলে দুই উপ-উপাচার্য, ট্রেজারার, প্রক্টর পৃথকভাবে ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের সাথে কথা বলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম রাইজিংবিডিকে বলেন, প্রো-ভিসি এবং রেজিস্ট্রার মহোদয় আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার জন্য তাদের কাছে গেছেন। আমিও তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করবো। মাসের শুরুতে এভাবে প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখলে অনেক ক্ষতি।

 

রাইজিংবিডি/জাবি/৪ সেপ্টেম্বর ২০১৯/তহিদুল ইসলাম/বুলাকী

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ময়নাতদন্তে আটকে আছে প্রতিবেদন

২০২০-০২-২০ ২:০৮:৫৪ এএম
চসিক নির্বাচন

কাউন্সিলর পদে আ.লীগের সমর্থন পেলো যারা

২০২০-০২-২০ ১২:৩৭:৪২ এএম

করোনার ভয়ে ঘরের মধ্যেই ৫০ কিমি দৌড়

২০২০-০২-২০ ১২:২৭:০৬ এএম
চুড়িহাট্টা ট্র্যাজেডি

সংসার আর চলছে না

২০২০-০২-২০ ১২:২২:১৭ এএম

চুড়িহাট্টা ট্র্যাজেডির এক বছর

২০২০-০২-২০ ১২:১১:২৮ এএম

আবু জায়েদকে এ কেমন পরামর্শ শামির!

২০২০-০২-১৯ ১০:৫০:৩৯ পিএম

বিশ্বকাপজয়ী স্পেন অধিনায়কের অবসর

২০২০-০২-১৯ ১০:২৪:১৯ পিএম