‘শিক্ষার্থীদের শান্তিকামী হিসেবে গড়ে তুলুন’

প্রকাশ: ২০১৯-০৯-১২ ৮:৫৮:৫৪ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, বাংলাদেশ তথা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় আগামী দিনে ভূমিকা রাখবে শিক্ষার্থীরা। এজন্য শিক্ষার্থীদের শান্তিকামী, নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর ডেমরার মাতুইয়ালের শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ এবং হেভেনলি কালচার, ওয়ার্ল্ড পিস, রেসটোরেশন অফ লাইট (এইচডব্লিউপিএল) আয়োজিত ওয়ার্ল্ড পিস সামিটে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

উপমন্ত্রী বলেন, ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অবদান রাখায় বঙ্গবন্ধু জুলি ও কুরি পুরস্কার পেয়েছিলেন। ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে জননেত্রী শেখ হাসিনা পেয়েছেন মাদার অব হিউম্যানিটি খেতাব।’

তিনি বলেন, বাংলাদেশ একটি শান্তিপ্রিয় দেশ। এদেশের রাষ্ট্রীয় নীতিই শান্তির পক্ষে। যে কারণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের পররাষ্ট্রনীতির মূল মর্মবাণী তৈরি করেছেন- ‘সবার সঙ্গে বন্ধুত্ব করো, কারও সহিত শত্রুতা নয়’।

শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মাহাবুব রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শামসুল হক খান স্কুল ও কলেজের গভর্নিং বডির সভাপতি মাহফুজুর রহমান মোল্লা, বৈশাখী টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/ইয়ামিন/সাইফ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০ মিনিটের জন্য খরচ ৭.৫ কোটি রুপি

২০২০-০১-২৯ ১২:২৭:৪৬ এএম

বিয়ে থেকে বাঁচতে অভিনব কাণ্ড

২০২০-০১-২৯ ১২:১৭:৪৯ এএম

২০২০ এশিয়া কাপে খেলবে না ভারত!

২০২০-০১-২৮ ১০:৪৫:২৮ পিএম

কেন্দ্রীয় ১৪ দলের সভা বুধবার

২০২০-০১-২৮ ১০:৩৯:৪৯ পিএম

শ্রীলঙ্কার মন্থর ব্যাটিং

২০২০-০১-২৮ ১০:২৪:২৪ পিএম