বিশ্ববিদ্যালয়ের একাডেমি থেকে ছাত্রী বহিষ্কার

প্রকাশ: ২০১৯-০৯-১২ ১০:৩২:১৮ পিএম
বাদল সাহা | রাইজিংবিডি.কম

গোপালগঞ্জ প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন নিয়ে এক ছাত্রের সঙ্গে ফেসবুকে আপত্তিকর লেখালেখির অভিযোগ এনে এক ছাত্রীকে একাডেমি থেকে বহিষ্কার করা হয়েছে। 

ওই ছাত্রী ফাতেমা-তুজ-জিনিয়া আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং দৈনিক ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি। আগামী ৫ দিনের মধ্যে জিনিয়াকে অভিযোগের বিষয়ে জবাব দিতে হবে।

সাময়িক একাডেমিক বহিষ্কার আদেশের নোটিশে বলা হয়েছে, অতি সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রের সঙ্গে প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় নিয়ে আপত্তিকর লেখালেখি করা এবং আগেও বিশ্ববিদ্যালয় ও প্রশাসনকে নিয়ে তার দেয়া স্ট্যাটাস, কমেন্টসমূহে বিশ্ববিদ্যালয়কে হেয় করার প্রবণতা লক্ষ্য করা গেছে। তাকে এ ব্যাপারে সাবধান করা হলেও তিনি সাবধান হননি। বিষয়টি শিক্ষার্থীদের জন্য প্রণীত আচরণবিধির সুষ্পষ্ট লংঘন এবং শাস্তিযোগ্য অপরাধ।

এ বিষয়ে ফাতেমা-তুজ-জিনিয়া বলেছেন, আজ বৃহস্পতিবার তিনি সাময়িক একাডেমিক বহিষ্কারের আদেশ পেয়েছেন। তিনি কখনো বিশ্ববিদ্যালয়ের ক্ষতি করার উদ্দেশ্যে কারো সঙ্গে কোনো ধরনের লেখালেখি করেননি।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের আনীত অভিযোগ অসত্য বলে তিনি দাবি করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ জানান, এ ব্যাপারে বিস্তারিত তিনি জানেন না। ভিসির নির্দেশে এই আদেশ দেয়া হয়েছে।

গত ৪ সেপ্টেম্বর পরিচ্ছন্নতা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের ছয় ছাত্রকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মধ্যে একজনকে দুই সেমিস্টার, পাঁচ জনকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়।


রাইজিংবিডি/গোপালগঞ্জ/১২ সেপ্টেম্বর ২০১৯/বাদল সাহা/বকুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০ মিনিটের জন্য খরচ ৭.৫ কোটি রুপি

২০২০-০১-২৯ ১২:২৭:৪৬ এএম

বিয়ে থেকে বাঁচতে অভিনব কাণ্ড

২০২০-০১-২৯ ১২:১৭:৪৯ এএম

২০২০ এশিয়া কাপে খেলবে না ভারত!

২০২০-০১-২৮ ১০:৪৫:২৮ পিএম

কেন্দ্রীয় ১৪ দলের সভা বুধবার

২০২০-০১-২৮ ১০:৩৯:৪৯ পিএম

শ্রীলঙ্কার মন্থর ব্যাটিং

২০২০-০১-২৮ ১০:২৪:২৪ পিএম