ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সমাবর্তনে অংশ নিতে পারছে না চারুকলার শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ১৬ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সমাবর্তনে অংশ নিতে পারছে না চারুকলার শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তনে অংশ নিতে পারছেন না চারুকলার ২০১১-১২ সেশনের শিক্ষার্থীরা।

শিক্ষাবর্ষ অনুযায়ী, তিন বছর দেরিতে মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় ও এখনো ফলাফল না পাওয়ায় নিবন্ধন করতে পারেননি তারা। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানালেও কোনো সিদ্ধান্ত জানানো হয়নি বলে জানিয়েছেন তারা।

গ্রাজুয়েটদের অভিযোগ, স্বাভাবিকভাবে ২০১৬ সালে মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা হওয়ার কথা। তবে সেশনজটের কারণে তিন বছর পর ২০১৯ সালে তা অনুষ্ঠিত হয়। তাই একই ব্যাচের অন্য বিভাগের শিক্ষার্থীরা গত সমাবর্তনে অংশ নিলেও তারা অংশ নিতে পারেননি। এখনো পরীক্ষার ফলাফল না দওয়ায় এবারো সমাবর্তনেও অংশ নিতে পারছেন না তারা।

একাদশ সমাবর্তনের জন্য নিবন্ধনের বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ১৪ সেপ্টেম্বর রাত ১২টায় নিবন্ধনের সময় শেষ হয়। এ সমাবর্তনে ২০১৫-১৬ সালে স্নাতকোত্তর, পিএইচডি ও এমফিলধারীরা নিবন্ধনের সুযোগ পাবেন। তাই চারুকলা বিভাগের গ্রাজুয়েটদের আশঙ্কা, এবারের সমাবর্তনেও অংশ নেয়ার সুযোগ দেয়া না হলে পরের সমাবর্তনেও তারা সুযোগ পাবেন না।

ফলাফল প্রকাশের আগে এই সমাবর্তনে অথবা আগামী সমাবর্তনে তাদের অংশ নেয়ার সুযোগ দাবি করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে বর্তমানে চারুকলা অনুষদের অধিকর্তা অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার বলেন, নিয়ম অনুযায়ী মাস্টার্স চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত না হলে তারা সমাবর্তনে অংশ নিতে পারবে না। এমন অবস্থায় উপাচার্য চাইলে এই ব্যাপারে বিশেষ বিবেচনা করে ব্যবস্থা গ্রহণ করতে পারেন।


রাইজিংবিডি/রাজশাহী/১৬ সেপ্টেম্বর ২০১৯/শাহিনুর খালিদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়