ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাবির সেই ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবির সেই ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ মিনারের বেদিতে মোটরসাইকেল চালনার ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের তিন সহকারী প্রক্টরকে এই তদন্তভার দেয়া হয়।

তদন্ত কমিটিতে সহকারী প্রক্টর ড. হুমায়ুন কবিরকে আহ্বায়ক এবং আবু সাঈদ মো. নাজমুল হায়দার ও মো. মনিরুজ্জামানকে সদস্য ঘোষণা করা হয়।

এর আগে, গত ১১ সেপ্টেম্বর রাতে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার বেদিতে মোটরসাইকেল চালানোর অভিযোগ পাওয়া যায়। অভিযুক্ত গোলাম রব্বানী রবি শাখা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক।

বিষয়টি প্রশাসনের নজরে এলে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে অভিযুক্তকে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। গত ১৬ সেপ্টেম্বর দুপুরে প্রশাসনকে দেয়া ব্যাখ্যায় বিষয়টি অস্বীকার করেন সেই ছাত্রনেতা। এরই প্রেক্ষিতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আমরা তিন সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত সাপেক্ষে অভিযোগ সত্য প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে শাস্তির আওতায় আনা হবে। তবে তদন্ত কমিটি কয় দিনের মধ্যে তাদের রিপোর্ট জমা দেবেন সে ব্যাপারে কিছুই বলেননি তিনি।


রাজশাহী বিশ্ববিদ‌্যালয়/শাহিনুর খালিদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়