বুয়েটে মোমবাতি প্রজ্জ্বলনে আবরারকে স্মরণ

প্রকাশ: ২০১৯-১০-০৮ ৯:৩৮:১৪ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার বিচার দাবিতে মোমবাতি প্রজ্বলন করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার রাতে বুয়েটে শহীদ মিনারের সামনে তারা এ মোমবাতি প্রজ্জ্বলন করে। এ সময় শিক্ষার্থীরা আগামী ১১ অক্টোবরের মধ্যে সকল দাবি মেনে নেওয়ার দাবি জানান এবং দাবি মানার বিষয়ে ভিসির সুনির্দিষ্ট উদ্যোগ জানানোর কথা বলেন। অন্যথায় আন্দোলন চলবে এবং ভিসি তালাবদ্ধ থাকবে বলে জানান তারা।

শিক্ষার্থীরা বলছেন, ‘আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’

তবে রাত কতক্ষণ অবস্থান করবেন, সে ব্যাপারে কিছু নিশ্চিত করেননি তারা।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- আবাসিক হলগুলোতে র‌্যাগিং এবং ভিন্ন মতাদর্শের ওপর নির্যাতন যেন আর না হয়। সে জন্য প্রশাসনকে সোচ্চার হতে হবে এবং একই সঙ্গে পূর্বে যেসব অপকর্ম ঘটেছে, তার বিচার নিশ্চিত করতে হবে এবং আবরার হত‌্যা মামলা চলার সময়ে যত খরচ হবে, তা বুয়েট প্রশাসনকে বহন করতে হবে।

রোববার রাতে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলার ছাত্রলীগ নেতারা নির্মমভাবে আবরারকে পেটানোর পর ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আবরার বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর রুমে থাকতেন। ফাহাদের বাবার নাম বরকতুল্লাহ। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বারডাঙ্গা গ্রামে।


ঢাকা/ইয়ামিন/নুর/সাজেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইউপি সদস্যসহ তিনজনের কারাদণ্ড

২০১৯-১০-১৭ ৭:৩৯:০৩ পিএম