রাবিতে দুর্নীতিবিরোধী শিক্ষকদের মানববন্ধন

প্রকাশ: ২০১৯-১১-১১ ১০:২৮:৪১ পিএম
বিশ্ববিদ্যালয় সংবাদদাতা | রাইজিংবিডি.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের দুর্নীতি ও নানা অনিয়মে জড়িত থাকার অভিযোগ এনে প্রশাসনের অপসারণ দাবিতে শিক্ষকদের একাংশ মানববন্ধন করেছেন।

‘দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ’ শীর্ষক ব্যানারে সোমবার বেলা দুপুরে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, নিয়োগ বাণিজ্যর ফোনালাপ প্রকাশ পেলেও বর্তমান প্রশাসন কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি । এমনকি তদন্ত কমিটি গঠন করারও প্রয়োজন মনে করেনি। এতেই প্রতীয়মান হয় যে, ওই টাকায় বর্তমান ভিসি অংশীদার রয়েছেন।

তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর ‘দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স’ নীতি প্রণয়ন করে সারা দেশে সাঁড়াশি অভিযান শুরু করেছেন। সেখানে অনেক রাঘব বোয়ালরা আইনের আওতায় এসেছে। কিন্তু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন দলীয় নেমপ্লেট ব্যবহার করে ও ক্ষমতার দাপট দেখিয়ে বেপরোয়াভাবে অনিয়ম ও দুর্নীতি চালিয়ে যাচ্ছে। সেগুলো তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। ’

দুর্নীতি বিরোধী শিক্ষকদের কোনো অভিযোগ অসত্য হলে বর্তমান প্রশাসনকে জনসম্মুখে সত্যতা প্রমাণ করার চ্যালেঞ্জও করে দুর্নীতি বিরোধী শিক্ষক সমাজ।

মানববন্ধনে কেন্দ্রীয় গ্রন্থাগারের সাবেক প্রশাসক ও বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী একটি প্রতিবাদী কবিতা আবৃত্তি করেন।

ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজার সঞ্চালনায় মানববন্ধনে অংশ নেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এস এম এক্রাম উল্যাহ, কেন্দ্রীয় গ্রন্থাগারের সাবেক প্রশাসক ও বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী, সাবেক ছাত্র উপদেষ্টা এবং ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মিজানুর রহমান, সাবেক প্রক্টর ও মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. মজিবুল হক আজাদ খান।


রাবি/শাহিনুর খালিদ/হাকিম মাহি


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৫ মাস পর মাশরাফি...

২০১৯-১২-১২ ২:২২:০৪ পিএম

দাবাং-ফোরের চিত্রনাট্য প্রস্তুত

২০১৯-১২-১২ ২:০২:৪৮ পিএম

জাপানে নবান্ন উৎসব

২০১৯-১২-১২ ১:৩৪:৪০ পিএম

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ

২০১৯-১২-১২ ১:২৩:৩০ পিএম

টস হেরে ব্যাটিংয়ে ঢাকা

২০১৯-১২-১২ ১:১১:১০ পিএম