শিক্ষকের বিরুদ্ধে নেপালি ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

প্রকাশ: ২০১৯-১১-১৩ ৮:০২:২৯ পিএম
জেলা প্রতিনিধি | রাইজিংবিডি.কম

এবার গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক হুমায়ুন কবিরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচার বিভাগের এক নেপালি শিক্ষার্থী যৌন হয়রানির অভিযোগ এনে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

এর আগে ওই বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি খোন্দকার নাসিরউদ্দিনসহ দুই শিক্ষকের বিরুদ্ধে একই অভিযোগ ওঠে। বিশ্ববিদ্যালয়ে একের পর এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠায় সমালোচনা হচ্ছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই শিক্ষার্থী যৌন হয়রানির কথা কর্তৃপক্ষকে বলে দেয়ার কথা বললে তাকে নানাভাবে হুমকি দেন প্রভাষক হুমায়ুন কবীর। তাকে বিশ্ববিদ্যালয় থেকে সার্টিফিকেট নিয়ে যেতে দেবেন না- এমন হুমকিও দেন। এতে নিরাপত্তাহীনতা ও দুশ্চিন্তায় ওই শিক্ষার্থীর পড়ালেখায় বিঘ্ন ঘটছে।

মো. হুমায়ুন কবির তার বিরুদ্ধে করা অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট আখ্যায়িত করে বলেছেন, সম্প্রতি ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের আন্দোলনে তিনি সহকারী প্রক্টর থেকে পদত্যাগ করে শিক্ষার্থীদের পক্ষে অবস্থান নেন। তখন একটি পক্ষ তার নামে ফেসবুকে ফেক আইডি খুলে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। তখন এ বিষয়ে তিনি থানায় সাধারণ ডায়েরি করেন। যৌন হয়রানির অভিযাগ এরই অংশ বলে তিনি দাবি করেন।

রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নুরউদ্দিন আহমেদ বলেছেন, তিনি অভিযোগ পেয়েছেন এবং এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে দ্রুত পরবর্তী পদক্ষেপ নেবেন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহজাহান বলেছেন, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। তবে, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


গোপালগঞ্জ/বাদল সাহা/বকুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৫৮ পদক নিয়ে পঞ্চম স্থানে বাংলাদেশ

২০১৯-১২-০৬ ১২:৫২:২৮ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় চোলাই মদসহ আটক ৮

২০১৯-১২-০৬ ১২:২৭:২৪ এএম

নাটোরে টমেটোর ঝুড়িতে ফেন্সিডিল

২০১৯-১২-০৬ ১২:০৬:২৪ এএম

প্রেমের কারণে বন্ধুকে খুন!

২০১৯-১২-০৫ ১০:৩১:২৭ পিএম

তুই কি আমার হবি রে?

২০১৯-১২-০৫ ১০:০৯:১৭ পিএম