মোবাইলে শিক্ষার্থীদের হোমওয়ার্ক নিশ্চিত করবেন শিক্ষকরা

প্রকাশ: ২০২০-০৩-২৫ ১১:৫৯:২৬ এএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাস প্রতিরোধে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এ সময় শিক্ষার্থীদের হোমওয়ার্কের বিষয়ে অভিভাবকদের সাথে ফোনে যোগাযোগ করবেন শিক্ষকরা। এছাড়া শিক্ষার্থীদের বাসায় অবস্থানের বিষয়টি অভিভাবকদের সঙ্গে সমন্বয় করবেন স্থানীয় প্রশাসন এবং স্ব স্ব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা।

এ বিষয়ে বুধবার (২৫ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন বলেন, বন্ধের সময়ে মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ রাখবেন স্ব-স্ব প্রতিষ্ঠান প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা। মোবাইলের মাধ্যমে তাদের হোমওয়ার্কের বিষয়টিও নিশ্চিত করা হবে। এছাড়া সব শিক্ষা কর্মকর্তাদের নিজ নিজ মোবাইল ফোন খোলা রাখতে বলা হয়েছে। আর প্রধান শিক্ষকের মোবাইল নম্বর সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের সংরক্ষণ করতে বলা হয়েছে। তারা সার্বিক বিষয়ে সর্বক্ষণ যোগাযোগ রাখবেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, আমরা গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছি। এ সময় করোনাভাইরাসের কারণে বর্তমান পরিস্থিতি মোকাবিলায় মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের করণীয় নিয়ে নিদের্শনা প্রদান করা হয়েছে। একই সঙ্গে শিক্ষক ও শিক্ষার্থীদের ঘরে অবস্থান করতে বলা হয়েছে।

 

ইয়ামিন/সাইফ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কণিকাকে নিয়ে উদ্বিগ্ন পরিবার

২০২০-০৩-২৯ ৬:৪৮:৩৫ পিএম

দিনপতি

২০২০-০৩-২৯ ৬:৪৪:১৭ পিএম

‘কয় বেলা না খেয়ে থাকা যায়’

২০২০-০৩-২৯ ৬:২৯:০২ পিএম