ফের এমপিওভুক্তির আবেদনের সুযোগ পেলেন মাদ্রাসা শিক্ষকরা

প্রকাশ: ২০২০-০৫-১৭ ৩:৪৬:৫৬ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

নতুন এমপিওভুক্ত ও এমপিওস্তর পরিবর্তন হওয়া মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদনের সুযোগ বাড়িয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

ফলে বাদপড়া শিক্ষক-কর্মচারীরা আগামী ২১ মে (বৃহস্পতিবার) থেকে নতুনভাবে আবেদন করতে পারবেন।

রোববার (১৭ মে) অধিদপ্তর এ সুযোগ বাড়িয়ে নোটিশ জারি করে।

এতে বলা হয়, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন নতুন এমপিওভুক্ত এমপিওস্তর পরিবর্তন হওয়া বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (মাদ্রাসা)-এর শিক্ষক-কর্মচারীদের মে মাসের অনলাইনে এমপিও আবেদন পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছিল। কিন্তু বিদ্যমান পরিস্থিতিতে বিভিন্ন কারণে এমপিও পাওয়ার যোগ‌্য অনেক শিক্ষক-কর্মচারী নির্ধারিত সময়ে আবেদন করতে পারেননি। আবার অনেক শিক্ষক-কর্মচারীর আবেদন অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ হওয়ায় কারণে অনেকের কাগজপত্র/সংযুক্তি ঘাটতি থাকার কারণে তা সফলভাবে নিষ্পত্তি করা সম্ভব হয়নি।

এ পরিপ্রেক্ষিতে নতুন এমপিওভুক্ত এমপিওস্তর পরিবর্তন হওয়া বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা)-এর যেসব শিক্ষক-কর্মচারী নির্ধারিত সময়ে আবেদন করতে পারেননি বা যাদের আবেদন সফলভাবে নিস্পত্তি হয়নি তারা আগের নির্দেশনা অনুযায়ী নিম্নের সময়সীমা অনুযায়ী এমপিওভুক্তির জন্য আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন শুরু ২১ মে (বৃহস্পতিবার)।

প্রতিষ্ঠান প্রধানরা ২৯ মে (শুক্রবার) এর মধ্যে তার প্রতিষ্ঠানের যোগ্য শিক্ষক-কর্মচারীর স্বয়ংসম্পূর্ণ এমপিও আবেদন অনলাইনে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে পাঠাবেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা প্রতিষ্ঠান প্রধানদের কাছ থেকে ২৯ মে এর মধ্যে প্রাপ্ত আবেদনগুলো ৪ জুনের মধ্যে নিষ্পত্তি করবেন।

জেলা শিক্ষা কর্মকর্তারা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের কাছ থেকে প্রাপ্ত আবেদনগুলো ৮ জুনের মধ্যে নিষ্পত্তি করবেন।

আঞ্চলিক উপ-পরিচালকরা জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছ থেকে পাওয়া আবেদনগুলো ১৫ জুনের মধ্যে নিষ্পত্তি করে অনুমোদন করা আবেদনগুলো মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের এম.ই.এম.আই.এস সেলে পাঠাবেন।

অনলাইনে এমপিও আবেদন নিষ্পত্তি/অনুমোদন/প্রক্রিয়াকরণের জন্য কোনো পর্যায়েই শেষ সময়ের জন্য অপেক্ষা করা যাবে না। অনলাইনে আবেদন পাওয়ার পর সংশ্লিষ্ট কর্মকর্তারা দ্রুততম সময়ের মধ্যে তা যাচাই-বাছাই করে তা নিষ্পত্তি/অনুমোদন/প্রক্রিয়াকরণ শেষে পরবর্তী পর্যায়ে পাঠাবেন।

এমপিও আবেদন প্রক্রিয়াকরণের এ সময়সীমা নতুন এমপিওভুক্ত/এমটিপও স্তর পরিবর্তন হওয়া বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান’র যোগ‌্য শিক্ষক-কর্মচারীদের বিশেষ আবেদন পাঠানো ও প্রক্রিয়াকরণের জন্য প্রযোজ‌্য হবে।


ঢাকা/ইয়ামিন/জেডআর


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শাহরুখ এবার সাংবাদিক

২০২০-০৬-০৬ ২:২২:১৭ পিএম

পাকিস্তানে একদিনে রেকর্ড মৃত্যু

২০২০-০৬-০৬ ২:১৯:২৪ পিএম

ঊরুর চোটে ভুগছেন মেসি

২০২০-০৬-০৬ ১:৫৫:৩২ পিএম