শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণে শিক্ষামন্ত্রীকে চিঠি

প্রকাশ: ২০২০-০৬-০৪ ৭:১৬:৪৩ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

আসন্ন বাজেটে ননএমপিও এবং এমপিওভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণের বিষয়টি সংসদে উত্থাপনের দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম।

বৃহস্পতিবার (০৪ জুন) এ বিষয়ে সংগঠনের পক্ষ থেকে শিক্ষামন্ত্রী ও স্থায়ী কমিটির সভাপতিসহ কয়েকজন সংসদ সদস্যকে সংগঠনের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. মো. আফছারুল আমিন, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এম এ মতিন, রাজশাহী -৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. এনামুল হক এবং ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আযীমকে এই চিঠি দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, আসন্ন বাজেটে ২৫ শতাংশের পরিবর্তে সরকারি নিয়মে শতভাগ ঈদ বোনাস, এমপিওভুক্ত শিক্ষকদের ১০০০ টাকা বাড়ি ভাড়া ও ৫০০ টাকা চিকিৎসা ভাতার পরিবর্তে সরকারি নিয়মে বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা দেওয়ার বিষয়টি বাজেট বরাদ্দ রাখতে হবে।

আরও বলা হয়, একটিমাত্র টাইমস্কেল বন্ধ রেখে উচ্চতর গ্রেড দেওয়ার কথা থাকলেও দীর্ঘ ৫ বছরেও তার কার্যকারিতা নেই। এমপিওভুক্ত শিক্ষকদের বদলি প্রথা এবং শিক্ষা সহায়ক কোনো ভাতা নেই।

তাই আসন্ন ২০২০-২০২১ অর্থবছরের বাজেটে ননএমপিও এবং এমপিওভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠান একসঙ্গে জাতীয়করণের দাবি জানান শিক্ষকরা।



ইয়ামিন/জেডআর


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আমার দেখা টোকিও (পর্ব-৬)

২০২০-০৭-০৭ ৭:৫৬:৪৫ এএম