‘গরুটা পরে ধরতে পেরেছিলাম’  

প্রকাশ: ২০১৯-০৮-১১ ৫:০৮:৪৩ পিএম
রাহাত সাইফুল | রাইজিংবিডি.কম

বিনোদন প্রতিবেদক: মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। অনাবিল আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে দিনটি উদযাপিত হয়। সাধারণ মানুষের মতো বিনোদন ভুবনের তারকারাও মেতে উঠবেন খুশির জোয়ারে। হাটে গিয়ে কোরবানির জন্য গরু কেনার অভিজ্ঞতা অনেকের রয়েছে। পপস্টার ফেরদৌস ওয়াহিদের গরু কেনার অভিজ্ঞতা বেশ দারুণ!

এ প্রসঙ্গে ফেরদৌস ওয়াহিদ বলেন, ‘প্রায় দেড় বছর আগে একটি মজার ঘটনা ঘটেছিল। এই ঘটনাটি আমি প্রায়ই শেয়ার করি। তখন গ্রামের বাড়ি বিক্রমপুরে গিয়ে কোরবানি দিতাম। মাওয়া ফেরি ঘাটে বিশাল গরু-ছাগলের হাট বসে। হাটে গেলাম গরু কিনতে। বেশ কিছুক্ষণ ঘুরে গরু কিনলাম। আমার বাড়ির লোকজনও সঙ্গে ছিল। এরপর গরু নিয়ে বাসায় ফিরছিলাম। আমার সঙ্গে থাকা লোকজন গরুর রশি ধরে হাঁটছিল। আমিও তাদের পাশেই হাঁটছিলাম। তখন রাস্তা দিয়ে অনেক গাড়ি যাতায়াত করছিল। হঠাৎ গাড়ির হর্ন শুনে গরু দৌড় দিলো। গরুর পেছন পেছন আমরাও দৌড়াতে লাগলাম। কারণ গরু যদি হারিয়ে যায়! বেশ চিন্তায় পড়ে গিয়েছিলাম সেদিন। যদিও গরুটা পরে ধরতে পেরেছিলাম।’  

এবার কোরবানি কোথায় করছেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘এখন কোরবানি ঢাকাতেই করি। বাড়িতে এখন আর কোরবানি করতে যাওয়া হয় না।’

ফেরদৌস ওয়াহিদের গানগুলো এখনো জনপ্রিয়। চলচ্চিত্রে ফেরদৌস ওয়াহিদ প্রথম প্লে-ব্যাক করেন দেওয়ান নজরুল পরিচালিত ‘আসামী হাজির’ সিনেমায়। পরিচালকের লেখা ও আলম খানের সুর সংগীতে সাবিনা ইয়াসমিনের সঙ্গে ‘আমার পৃথিবী তুমি’ গানটিতে কণ্ঠ দেন তিনি।

‘ওগো তুমি যে আমার কত প্রিয়’, ‘আমি এক পাহারাদার’, ‘শোন ওরে ছোট্ট খোকা’, ‘আমি ঘর বাঁধিলাম’সহ অসংখ্য সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এছাড়া তার গাওয়া আলোচিত গান হচ্ছে— ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দে না’ প্রভৃতি। তিনটি গানই এখন পর্যন্ত সমান জনপ্রিয়। ফেরদৌস ওয়াহিদের ছেলে হাবিব ওয়াহিদ বাংলাদেশের একজন খ্যাতিমান সংগীতশিল্পী ও সংগীত পরিচালক।


রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৯/রাহাত/শান্ত

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শহিদুল আলমের মামলা স্থগিত

২০১৯-০৮-১৮ ১:৪৯:১৫ পিএম

স্কুল ছাত্রের রহস্যজনক মৃত্যু

২০১৯-০৮-১৮ ১:১৭:১৪ পিএম

মানে-ফিরমিনোর গোলে লিভারপুলের জয়

২০১৯-০৮-১৮ ১২:৫১:৩২ পিএম

বংশাই নদীতে আইটি কর্মকর্তা নিখোঁজ

২০১৯-০৮-১৮ ১২:৩২:৩৫ পিএম

নাট্যজনকে শ্রদ্ধাঞ্জলি

২০১৯-০৮-১৮ ১১:৪৩:৩২ এএম