‘পরচর্চা কিছু মানুষের স্বভাবসুলভ আচরণ’

প্রকাশ: ২০১৯-০৯-১০ ৪:২৬:৪৪ পিএম
রাহাত সাইফুল | রাইজিংবিডি.কম

বিনোদন প্রতিবেদক: রুপালি পর্দায় শিল্পীদের অভিনয় দেখে বিমোহিত হন দর্শক। আলো ঝলমলে এই পর্দার পেছনে রয়েছে তাদের বাস্তব জীবন। রয়েছে ঘর, সংসার, স্বামী-স্ত্রী-সন্তান। অনেক তারকাই পরিবারের কারণে মাঝে মাঝে রুপালি জগত থেকে দূরে সরে যান।

বলিউডের কারিনা কাপুর সন্তান জন্ম দেয়ার কারণে দীর্ঘ বিরতির পর চলচ্চিত্রে ফিরেন। এ তালিকায় আরো রয়েছেন—কাজল, রানী, ঐশ্বরিয়াসহ অনেকে। যারা মাতৃত্বজনিত কারণে দীর্ঘদিন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন।

ঢাকাই চলচ্চিত্রে জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসও মাতৃত্বজনিত কারণে দীর্ঘদিন চলচ্চিত্রাঙ্গন থেকে দূরে ছিলেন। বিরতি ভেঙে চলচ্চিত্রে ফিরেছেন। এরই মধ্যে দুটি চলচ্চিত্রের কাজও শেষ করেছেন তিনি। এদিকে তাকে নিয়ে মাঝে মধ্যে মুখরোচক খবর প্রকাশ হয়। রাইজিংবিডির সঙ্গে আলাপকালে বিষয়টি নিয়ে বেশ ক্ষোভ প্রকাশ করেছেন অপু বিশ্বাস।

অপু বিশ্বাস বলেন, ‘সন্তান জন্ম, তাকে লালন-পালন করা ও নিজের ফিটনেস তৈরি করতে একটু সময় নিতে হয়। এটা সবাই উপলব্ধি করতে পারেন। কারণ বিষয়টি সবাইকে কোনো না কোনোভাবে উপলব্ধি করতে হয়। আমি মা হয়েছি। মাতৃত্বজনিত কারণে আমাকে বিশ্রামে থাকতে হয়েছে। এর পর সন্তান লালন-পালন করতে হচ্ছে। যে কারণেই চলচ্চিত্রে একটু কম কাজ করছি। চলচ্চিত্রের প্রস্তাব যে পাচ্ছি না তা নয়। কাজের প্রস্তাব আসে কিন্তু নিজে থেকে ফিরিয়ে দিচ্ছি। নিজে প্রস্তুত হচ্ছি। শুধু কাজের জন্য কাজ করতে চাই না, ভালো মানের কাজ করতে চাই। ক্যারিয়ারের এই পর্যায়ে সিনেমার সংখ্যা বাড়ানোর কিছু নেই। একটি নিউজে দেখলাম, আমি নাকি পার্শ্ব চরিত্রে অভিনয় করেছি। এটা একদমই মিথ্যে ও উদ্দ্যেশ্য প্রণোদিত। আমি মূল চরিত্রেই অভিনয় করেছি। এছাড়া বলা হয়েছে, আমার শেষ ভরসা। এটা কেমন কথা। এ পর্যন্ত ১০০টির মতো সিনেমায় অভিনয় করেছি। এখন নতুন করে আমার ক্যারিয়ার শুরু হয়েছে? কেন ভিত্তিহীন খবর প্রকাশ করেন আমি জানি না। তবে আমার ক্যারিয়ারে সবসময় সাংবাদিক বন্ধুদের পাশে পেয়েছি। এখনো তাদের পাশে পাচ্ছি। দু-একজন কিছু মুখরোচক খবর প্রকাশ করেন।’

তিনি আরো বলেন, ‘চলচ্চিত্রে আবার নিয়মিত কাজ করব। সেভাবেই প্রস্তুত হচ্ছি। সংখ্যা বাড়ানো নয় মানসম্পন্ন চলচ্চিত্রের জন্য প্রস্তুত হচ্ছি। ভালো মানের সিনেমায় কাজ করতে চাই। পাশাপাশি প্রযোজকও যেন তার লগ্নিকৃত অর্থ ফেরত পায় সে ধরনের সিনেমায় কাজ করতে চাই। পরচর্চা কিছু মানুষের স্বভাবসুলভ আচরণ। নিন্দুকের কথায় কান দিচ্ছি না। কাজ করে যেতে চাই।’ 

ঢাকাই চলচ্চিত্রের ‘বিউটি কুইন’ খ্যাত অপু বিশ্বাস এক দশকেরও বেশি সময় ধরে ঢালিউডে কাজ করে যাচ্ছেন। এ পর্যন্ত প্রায় ১০০ সিনেমায় অভিনয় করেছেন। দর্শকদের উপহার দিয়েছেন বেশ কিছু ব্যবসাসফল সিনেমা। তার অভিনীত অধিকাংশ সিনেমাই ব্যাবসায়িকভাবে সফল হয়েছে।

অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার শুটিং শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এ সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী। এছাড়া কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা ‘শর্টকাট’ নামে সিনেমায় অভিনয় করেছেন অপু বিশ্বাস। সুবীর মণ্ডল পরিচালিত এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন অপু বিশ্বাস। এতে তার বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। সিনেমাটির শুটিং শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৯/রাহাত/শান্ত


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৯-০৯-২২ ৮:২৫:০০ এএম

ঈগলের দ্বীপ লাংকাউই

২০১৯-০৯-২২ ৮:০৭:২২ এএম

কে হবেন সীতা গুঞ্জন তুঙ্গে

২০১৯-০৯-২২ ৭:৫৯:১৯ এএম

পাল্টে গেছে ছাত্রলীগ

২০১৯-০৯-২২ ১২:০৬:২৭ এএম

জয় নিয়ে ফাইনালের মঞ্চে বাংলাদেশ

২০১৯-০৯-২১ ১১:২৯:১৬ পিএম

ভাগ্য পরীক্ষায় সেমিফাইনালে নোফেল

২০১৯-০৯-২১ ১০:৪৭:২৬ পিএম

নরসিংদীতে মদপানে ২ যুবকের মৃত্যু

২০১৯-০৯-২১ ১০:৪৫:৫৯ পিএম