স্করসেজির মন্তব্যের জবাব দিলেন ‘আয়রন ম্যান’

প্রকাশ: ২০১৯-১০-০৯ ১:৪৮:৫৩ পিএম
বিনোদন ডেস্ক | রাইজিংবিডি.কম

বিশ্বজুড়ে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের জয়জয়কার। ভক্তরা অধির আগ্রহে অপেক্ষা করেন পর্দায় আয়রন ম্যান, হাল্ক, থর, স্পাইডার-ম্যানদের দেখার জন্য। এ প্রযোজনা প্রতিষ্ঠানের অ্যাভেঞ্জার্স: এন্ড গেম এখন হলিউডের ইতিহাসে সবচেয়ে বেশি আয়ের সিনেমা।

কিন্তু সম্প্রতি এক সাক্ষাৎকারে মার্ভেলের সিনেমা নিয়ে প্রখ্যাত নির্মাতা মার্টিন স্করসেজি বলেন, আমি এগুলো দেখি না। আমি চেষ্টা করেছি। কিন্তু এগুলো সিনেমা না। তারা যেটি খুব ভালো করেছে, আমি বড়জোর বলব, থিম পার্কে কয়েকজন অভিনয়শিল্পী কোনো পরিস্থিতিতে ভালো কিছু করার চেষ্টা করেছে। এগুলো মানুষকে নিয়ে বানানো কোনো সিনেমা নয়, যা একজনের আবেগ-অনুভূতি ও মানসিক অভিজ্ঞতা আরেকজনের কাছে পৌঁছে দেয়।

এরপর অনেকেই মার্টিনের এমন মন্তব্যের সমালোচনা করছেন। বিষয়টি নিয়ে এবার মুখ খুলেছেন আয়রন ম্যান সিনেমাখ্যাত অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র।

হাওয়ার্ড স্টার্নের উপস্থনায় সিরিয়াস এক্সএম রেডিওর শোয়ে হাজির হয়ে এ অভিনেতা বলেন, মার্টিন স্করসেজির মতে, এগুলো সিনেমা নয়। আমি কথাটির প্রতি নজর দিতে চাই। বলতে চাইছি, সিনেমাগুলো প্রেক্ষাগৃহে চলে। যেমনই হোক তার মন্তব্যের মূল্যায়ন করছি। আমাদের সকলের দৃষ্টিভঙ্গি জানা প্রয়োজন, যেন একটি সিদ্ধান্তে পৌঁছে সামনে এগিয়ে যেতে পারি।

মার্ভেলের সিনেমাগুলো ‘কোনো সিনেমা নয়’ কথাটি শুনে কী অপমানিতবোধ করেছেন? এমন প্রশ্নের উত্তরে এ অভিনেতা বলেন, যদি বলেন হাওয়ার্ড স্টার্ন কোনো রেডিও শো নয়, এই কথার যেমন কোনো মানে হয় না, এটিও ঠিক তেমনি।


ঢাকা/মারুফ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইউপি সদস্যসহ তিনজনের কারাদণ্ড

২০১৯-১০-১৭ ৭:৩৯:০৩ পিএম