ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দেশের প্রেক্ষাগৃহে নিরবের মালয়েশিয়ান সিনেমা

প্রকাশিত: ০৯:৫৮, ১৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের প্রেক্ষাগৃহে নিরবের মালয়েশিয়ান সিনেমা

মডেল-অভিনেতা নিরব অভিনীত সিনেমা ‘বাংলাশিয়া ২.০’। চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি মালয়েশিয়ার ১১৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় এটি। মুক্তির পর মালয়েশিয়ান ও চাইনিজ দর্শকের মাঝে এ সিনেমা ব্যাপক সাড়া ফেলে বলে জানা যায়। এবার সিনেমাটি বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন নিবর।

এ প্রসঙ্গে নিরব বলেন, ‘দেশের বাইরে বেশ প্রশংসিত হয়, ব্যবসায়িকভাবেও সফল হয়। সিনেমা সংশ্লিষ্টরা বাংলাদেশেও মুক্তির ইচ্ছা প্রকাশ করেন। আমারও চাওয়া ছিল যে দেশের দর্শকরা সিনেমাটি দেখুক। এবার সেটি হতে যাচ্ছে। আমার বিশ্বাস দেশেও সিনেমাটি সাফল্য পাবে। এরই মধ্যে সিনেমাটির বাংলায় ডাবিং শুরু হয়েছে। মন্ত্রণালয়ের অনুমতিও মিলেছে। সবকিছু ঠিক থাকলে আগামী নভেম্বরে বাংলাদেশে এটি মুক্তি পাবে।’

পাঁচ বছর আগে ‘বাংলাশিয়া’ সিনেমায় অভিনয় করেছিলেন বাংলাদেশের চিত্রনায়ক নিরব। এতে নিরবের বিপরীতে অভিনয় করেন সিঙ্গাপুরের তারকা আতিকা সুহাইমি। জাপানের একটি চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শিত হয়। এরপরই জটিলতায় পড়ে এটি। সিনেমাটির ৩১টি দৃশ্য মালয়েশিয়ান সরকারের বিপক্ষে যাওয়ায় সরকার সিনেমাটির ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করে। শুধু মালয়েশিয়ায় নয়, বিশ্বের কোথাও সিনেমাটি প্রদর্শন করা যাবে না বলে একটি আইন হয়। বেশ কিছু কাটছাঁটের পর গত ১২ ফেব্রুয়ারি সিনেমাটির উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়। নতুন করে সিনেমার নাম দেয়া হয় ‘বাংলাশিয়া ২.০’। তিন ভাষায় নির্মিত এই সিনেমা দেশটির ১১৬টি হলে মুক্তি পায়।

এ সিনেমা পরিচালনা করেছেন নেমউই। এর আগে পাঁচটি সিনেমা পরিচালনা করেছেন তিনি। তার নির্মিত ‘নেসি লেমাক’ মুক্তির প্রথম দিন আয় করেছিল ১ লাখ ৭৫ হাজার রিংগিত এবং ‘হান্টু গ্যাংস্টার’ আয় করেছিল ১ লাখ ৮৮ হাজার রিংগিত। আর ‘বাংলাশিয়া ২.০’ প্রথম দিনে আয় করে ২ লাখ ২০ হাজার রিংগিত। যা তার পূর্বের সব সিনেমার রেকর্ড ভেঙেছে।


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ