ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘কোনো ট্যাগ চাই না’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কোনো ট্যাগ চাই না’

বলিউড অভিনেতা অক্ষয় কুমার। প্রায় তিন দশকের ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন।

নব্বইয়ের দশকে অ্যাকশন সিনেমায় বেশি অভিনয় করেছেন এই অভিনেতা। এজন্য ‘খিলাড়ি কুমার’ হিসেবেও পরিচিতি পেয়েছিলেন। এরপর কিছু রোমান্টিক-ড্রামা ঘরানার সিনেমায় অভিনয় করেন। পরবর্তী সময়ে কমেডি সিনেমাতে দেখা যায় তাকে। যদিও বর্তমানে কমেডির পাশাপাশি সামাজিক সচেতনতামূলক সিনেমাতেও অভিনয় করেন তিনি।

তবে নামের সঙ্গে বিশেষ কোনো ট্যাগ লাগাতে চান না অক্ষয়। এক সাক্ষাৎকারে এই অভিনেতা বলেন, যদি বলি একটি নির্দিষ্ট ঘরানার সিনেমায় স্বাচ্ছন্দ্যবোধ করি, তাহলে আমার সঙ্গে ওই ট্যাগ জুড়ে দেয়া হবে। কোনো ট্যাগ চাই না। যখন শুধু অ্যাকশন সিনেমা করতাম, আমার সঙ্গে এমন হয়েছে। বিরক্ত হয়ে গিয়েছিলাম। কখনোই অ্যাকশন হিরোর ট্যাগ চাইনি। এখনো কোনো ট্যাগ চাই না। সব ধরনের সিনেমাতে অভিনয় করতেই আমার ভালো লাগে। নতুন কিছু পেলে, যদি আমার মনে হয় চ্যালেঞ্জিং, তবে সেটিই করি।

অক্ষয়ের সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা হাউসফুল-ফোর। কমেডি ঘরানার এই সিনেমা বক্স অফিসে বেশ ভালো ব্যবসা করে। তার পরবর্তী সিনেমা গুড নিউজ। এটিও কমেডি ঘরানার। তিনি বলেন, বিভিন্ন ঘরনার কমেডি করতে পেরে বেশ ভালো লাগছে। হাউসফুল স্ল্যাপস্টিক ঘরানার কমেডি। সবাই এটিকে যতই অর্থহীন বলুক, এই ধরনের সিনেমার আলাদা দর্শক রয়েছে। স্ল্যাপস্টিক সবচেয়ে কঠিন কমেডি। অন্যকে হাসানো সবচেয়ে কঠিন কাজ। দুর্ভাগ্যবশত, বলিউডে এ ধরনের কমেডির মূল্যায়ন করা হয় না। এমনকি অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও না।

অক্ষয় ছাড়াও গুড নিউজ সিনেমায় অভিনয় করেছেন কারিনা কাপুর, দিলজিৎ দুসাঞ্জ, কিয়ারা আদভানি প্রমুখ। আগামী ২৭ ডিসেম্বর এই সিনেমা মুক্তি পাবে। অক্ষয় বলেন, এই সিনেমার বিষয়বস্তু খুবই গুরুত্বপূর্ণ, তবে কমেডির মাধ্যমে তুলে ধরা হয়েছে। গল্প উপস্থাপনার ক্ষেত্রে বেশ সতর্কতা অবলম্বন করেছি। কেউ বলতে পারবে না আমাদের সমাজে এমনটা ঘটছে না। তাই এই গল্পটা বলা খুবই প্রয়োজন ছিল।


ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়