ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএফডিসিতে মাহফুজুর রহমানের জানাজা সম্পন্ন

প্রকাশিত: ১১:০৮, ৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএফডিসিতে মাহফুজুর রহমানের জানাজা সম্পন্ন

প্রিয় কর্মস্থলে দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খানের।

আজ শুক্রবার বিকাল সাড়ে ৩টায় বিএফডিসিতে তার জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় সংস্কৃতি মন্ত্রী খালিদ উপস্থিত ছিলেন। এছাড়া দীর্ঘ দিনের সহকর্মীকে শেষ বিদায় জানাতে উপস্থিত হয়েছিলেন- চিত্রনায়ক আলমগীর, বাপ্পারাজ, সম্রাট, ওমর সানি, অমিত হাসান, আরজু, সায়মন সাদিক, বাপ্পি চৌধুরী, ড্যানি রাজ, নাঈম, তানভীর তনু, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, ববিতা, চম্পা, সুচন্দা, অরুণা বিশ্বাস, অঞ্জনা, নিপুণ প্রমুখ।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ২৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মাহফুজুর রহমান খান। তার ভাতিজা শাহাদাত রহমান খান জানান, শুক্রবার জুমার নামাজের পর চকবাজারের শাহী মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এফডিসিতে দ্বিতীয় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

গত ২৫ নভেম্বর হাসপাতালে ভর্তি হওয়ার আগের দিনও পুরোপুরি সুস্থ ছিলেন মাহফুজুর রহমান খান। কিন্তু ওইদিন সন্ধ্যায় খেতে বসলে তার কাশির সাথে প্রচণ্ড ব্লিডিং শুরু হয়। এরপর দ্রুত হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন। এরপর থেকেই লাইফ সাপোর্টে রাখা হয় এই চিত্রগ্রাহককে। কিন্তু ২৮ নভেম্বর ফুসফুস ও পাকস্থলীতে থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছিল বলে জানান তার চিকিৎসকরা। এমনকি বিভিন্ন অঙ্গ অকার্যকর হয়ে পড়ে বলে জানানো হয় পরিবার থেকে।

মাহফুজুর রহমান খান পেশাদার চিত্রগ্রাহক হিসেবে ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। এরপর আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকের মতো চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেন। চলচ্চিত্রের চিত্রগ্রহণের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও আটবার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন।


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়