গায়ক, নায়কের পর এবার লেখক আসিফ

প্রকাশ: ২০২০-০১-১৮ ৫:০৯:৩৩ পিএম
বিনোদন প্রতিবেদক | রাইজিংবিডি.কম

বাংলা গানের ‘যুবরাজ’খ্যাত সংগীতশিল্পী আসিফ আকবর।  সংগীতাঙ্গন দাপিয়ে বেড়িয়েছেন টানা একযুগ।  অডিও অ্যালবাম, চলচ্চিত্রে প্লেব্যাকসহ স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই শিল্পী।  পাশাপাশি মিউজিক ভিডিও নিয়েও তার ব্যস্ততা রয়েছে।  গত বছর চলচ্চিত্রেও অভিনয় করেছেন।  আসছে একুশে গ্রন্থমেলায় লেখক হিসেবেও আত্মপ্রকাশ করতে যাচ্ছেন এই শিল্পী।

আসিফ আকবর ফেইসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।  লিখেছেন: ‘লেখালেখি আমার কাজ নয়, আমি পড়তে ভালবাসি।  সেটা যে কোনো বই, ধর্মগ্রন্থ কিংবা পত্রিকা হতে পারে, অংক বিজ্ঞান ছাড়া।  ছোটবেলা থেকেই লাইব্রেরীতে যাওয়া আসার চর্চা ছিল।  আম্মার কাছ থেকেই আমাদের এই চর্চাটা শেখা।  আমাদের ছোট্ট গ্রামটির নাম পোটকরা।  আমার শৈশব কৈশোরের দুরন্ত সময়গুলো কেটেছে পোটকরায়।  কুমিল্লা শহরে পড়াশোনা এবং বেড়ে উঠলেও পোটকরার মাটির সোঁদা গন্ধ আজও আমার গায়ে মেখে আছে।  আমি গায়ক আসিফ হয়ে নাম কামিয়েছি, আমার সাফল্যে উচ্ছ্বসিত আমাদের একান্নবর্তী পরিবার এবং গ্রামের মানুষ।  পৃথিবীর বহু দেশ ভ্রমণের সৌভাগ্য হয়েছে এই গানের সুবাদে।  আমেরিকার ম্যানহাটানে পৌঁছেই নীল আর্মষ্ট্রংয়ের মতো বিজয়ের পতাকা উড়িয়েছি মনে মনে, ভুলেও ভুলে যাইনি পোটকরাকে।

ফেইসবুকে আসার মাধ্যমে আমার ফ্যানদের সঙ্গে যোগাযোগের একটা রাস্তা হলো।  আমি ভাবলাম অহেতুক ফুচকা চটপটির ছবি না দিয়ে কিছু লিখি।  জানা অজানা মানুষের সঙ্গে ভাবের আদানপ্রদান শুরু হলো এই সামাজিক যোগাযোগ মাধ্যমে।  কেউ কেউ প্রস্তাব করলেন বই লিখতে।  মনে যা আসে তাই লিখি সহজ সাবলীল ভাষায় ছোট গল্পের মত করে।  শেষ পর্যন্ত আমার বই ‘পোটকরা টু ম্যানহাটান’ আসছে ২০২০ এর বইমেলায়।’

বইটির প্রকাশক অন্যধারা।


ঢাকা/রাহাত সাইফুল/তারা

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০২০-০২-২৫ ৯:১৩:১৯ এএম
পিলখানা হত্যা

রায়ের কপি সংগ্রহে লাগবে ৯ লাখ টাকা!

২০২০-০২-২৫ ১২:৩৪:৩৮ এএম

অবশেষে টনক নড়ল বিসিবির

২০২০-০২-২৫ ১২:১৩:৫২ এএম