চলচ্চিত্রে প্রথম প্লেব্যাক করলেন সুমন

প্রকাশ: ২০২০-০১-১৯ ১২:৫৭:৫৯ পিএম
বিনোদন ডেস্ক | রাইজিংবিডি.কম

দেশের শ্রোতাপ্রিয় ব্যান্ডদল অর্থহীনের প্রতিষ্ঠাতা ও দলনেতা সাইদুস সালেহীন খালেদ সুমন। কেউ তাকে ডাকেন বেজবাবা, কেউ আবার ডাকেন বি টু। ব্যান্ডপ্রিয় শ্রোতাদের কাছে দারুণ প্রিয় তিনি।

দীর্ঘ সংগীত ক্যারিয়ারে কখনো চলচ্চিত্রে প্লেব্যাক করেননি সুমন। অবশেষে গুণী নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের হাত ধরে প্লেব্যাক করলেন এই শিল্পী। এই নির্মাতার প্রথম চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’। এতে পাঁচটি গান ব্যবহার করা হচ্ছে। তার একটি গানে কণ্ঠ দিয়েছেন বেজবাবা।

মাসুদ হাসান উজ্জ্বল রাইজিংবিডিকে বলেন, ‘‘সুমন ভাই তার জীবনের প্রথম প্লেব্যাক করলেন ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমায়। সংগীত পরিচালক বা পরিচালক হিসেবে বলব, নিজের পুরোটা ঢেলে দিয়ে গানটি করেছেন সুমন ভাই। আর সুমন ভাই তো সুমন ভাই-ই! বাকিটা শ্রোতা এবং দর্শকরাই ভালো বলতে পারবেন।’’

সম্প্রতি গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। এ সিনেমায় ব্যবহৃত এ পাঁচ গানের সংগীত পরিচালনা করেছেন নির্মাতা-সংগীতশিল্পী মাসুদ হাসান উজ্জ্বল।

১৯৮৬ সালে ‘ফ্রিকোয়েন্সি’ নামে একটি ব্যান্ডের মাধ্যমে সংগীত জীবন শুরু করেন সুমন। ১৯৯০ সালে থেকে দেশের নানা ব্যান্ডে বেইজ বাজিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো—ফিলিংস, ওয়ারফেইজ। তিনি প্রথম একক অ্যালবাম প্রকাশ করেন ১৯৯২ সালে। এ পর্যন্ত তার তিনটি একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। ১৯৯৯ সালে ‘অর্থহীন’ ব্যান্ড গড়ে তুলেন। ‘অর্থহীন’ ব্যান্ডে থেকে মোট ৭টি অ্যালবাম প্রকাশিত হয়েছে।

পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমার কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনাও করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। শুধু তাই নয়, ফটোগ্রাফি এবং পোস্টার ডিজাইনও তার করা। এই চলচ্চিত্রের গল্পের মূল চরিত্র অয়ন ও নিরা। এ দুটি চরিত্র রূপায়ন করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। ঝুঁকি হলেও একদম নতুন মুখ নিয়েই সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক। খুব শিগগির সিনেমাটি মুক্তি পাবে বলেও জানিয়েছেন নির্মাতা। প্রযোজনা প্রতিষ্ঠান রেড অক্টোবরের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।


ঢাকা/শান্ত

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

চতুর্থ দিনের খেলা শুরু

২০২০-০২-২৫ ৯:৩২:০৭ এএম

টিভিতে আজকের খেলা

২০২০-০২-২৫ ৯:১৩:১৯ এএম