শ্রমিকদের বাড়ি ফেরাতে বিমানের ব্যবস্থা করলেন সোনু

প্রকাশ: ২০২০-০৫-২৯ ১:৫৮:৩৪ পিএম
বিনোদন ডেস্ক | রাইজিংবিডি.কম

পর্দায় খলনায়ক হিসেবেই বেশি দেখা যায় সোনু সুদকে। কিন্তু করোনা মহামারির এই সময়ে তার নানা জনহিতৈষী কাজের জন্য তিনি হয়ে উঠেছেন বাস্তবের নায়ক।

দুস্থ অসহায়দের খাবারের ব্যবস্থা করার পর মুম্বাইয়ে আটকে পড়া ভারতের বিভিন্ন অঞ্চলের প্রায় সাড়ে সাতশ দিন মজুর শ্রমিককে নিজ বাড়িতে ফেরার ব্যবস্থা করে দিয়েছেন এই অভিনেতা। এবার ১৭৭ জন নারী শ্রমিককে ঘরে ফেরাতে বিমানের ব্যবস্থা করলেন তিনি।

জানা যায়, এই নারী শ্রমিকরা কেরালার এরনাকুলামে আটকা পড়েছেন। লকডাউনের কারণে বাড়ি ফিরতে পারছেন না। এরা সবাই ওড়িশার বাসিন্দা। বিষয়টি কানে আসতেই সবাইকে বাড়ি ফেরানোর ব্যবস্থা করেন সোনু ।

এ প্রসঙ্গে একটি সূত্র বলেন, “এই মেয়েরা সবাই ওড়িশার কেন্দ্রাপাড়া থেকে এসেছে। প্রয়োজনীয় সুবিধা ছাড়াই তারা এখানে আটকে আছে। তাদের বাড়ি ২০০০ কিলোমিটার দূরে। করোনাভাইরাসের কারণে কারাখানা বন্ধ হওয়ার পর তারা বাড়ি ফিরতে পারছে না। কেউ একজন সোনুর ‘ঘর ভেজো’ উদ্যোগের খবর পেয়ে তার সঙ্গে যোগাযোগ করে।”

সূত্রটি আরো বলেন, ‘এত দূরে সড়ক পথে পাঠানো মুশকিল তাই সোনু তাদের কোচিন বিমানবন্দর থেকে বিমানে পাঠানোর সিদ্ধান্ত নেয়। কোচিন থেকে ভুবনেশ্বরে (ওড়িশা) কয়েক ঘণ্টার বিমান ব্যবস্থা রয়েছে। বিমান আজ সকাল আটটায় ছেড়েছে। কয়েক ঘণ্টা আগে তারা বিমানবন্দরে পৌঁছেছে। সেখানে তাদের জন্য বাস প্রস্তুত ছিল। পরবর্তী সময়ে তাদের নিজ নিজ গ্রামে পৌঁছে দেওয়া হয়েছে।’

খবরটি নিশ্চিত করে সোনু সুদ বলেন, ‘সারা দেশ থেকে আমার কাছে অনুরোধ আসছে। তাদের পরিবারের সঙ্গে মিলিত করার যথাসাধ্য চেষ্টা করছি। শেষ শ্রমিককে বাড়ি ফেরানো পর্যন্ত আমি এই চেষ্টা চালিয়ে যাব।’

 

ঢাকা/মারুফ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

স্তনকর ও একটি নির্মম প্রতিবাদ

২০২০-০৭-১৩ ১০:১১:৪৪ পিএম

নদী ভাঙনের কবলে পুলিশ বক্স

২০২০-০৭-১৩ ১০:০৬:২৮ পিএম