রাস্তায় নেমে বর্ণবিদ্বেষের প্রতিবাদ করলেন তারকারা

প্রকাশ: ২০২০-০৬-০৩ ২:১৩:১৫ পিএম
বিনোদন ডেস্ক | রাইজিংবিডি.কম

জিমি ফক্স, অ্যারিয়ানা গ্র্যান্ডে

মিনিয়াপোলিস পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে উত্তাল মার্কিন মুলুক। এই প্রতিবাদে সমর্থন জানিয়েছেন বেন অ্যাফ্লেক, তেসা থমসন, টেলর সুইফ, অ্যারিয়ানা গ্র্যান্ডে, টিমোথি শ্যালামেট, সেলেনা গোমেজ, মেশিনগান কেলি, প্যারিস জ্যাকসনসহ বেশ কয়েকজন তারকা।

লস অ্যাঞ্জেলেস, নিউ ইয়র্কসহ মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভকারীদের সঙ্গে যোগ দিয়ে প্রতিবাদ করেছেন তারকারা। আবার অনেক তারকা সামাজিক যোগাযোগমাধ্যমে এই প্রতিবাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে পোস্ট দিয়েছেন। পাশাপাশি হ্যাশট্যাগ ‘ব্ল্যাক লাইফ ম্যাটার্স’ ট্রেন্ডিং সমর্থন করছেন।

জনপ্রিয় গায়িকা অ্যারিয়ানা গ্রান্ডে মাইক্রোব্লগিং সাইট টুইটারে লিখেছেন, ‘গতকাল অনেকক্ষণ ধরে শান্তিপূর্ণ প্রতিবাদ করলাম, কিন্তু খুবই কম মিডিয়া কাভারেজ পেয়েছি। বেভারলি হিলস এবং ওয়েস্ট হলিউডে আমরা প্রতিবাদ করেছি, সবাই তাল মিলিয়েছে ও উৎসাহ দিয়েছে। আমরা খুবই উৎসাহী ছিলাম, শান্তিপূর্ণভাবে আওয়াজ তুলছিলাম। দয়াকরে এগুলোও প্রচার করুন।’

সান্তা মনিকাতে প্রতিবাদ মিছিলে যোগ দিয়েছিলেন ‘লিটল ওম্যান’খ্যাত অভিনেতা টিমোথি শ্যালামেট। পুলিশের নির্যাতনের শিকার ফ্লয়েড, ট্রেভন মার্টিন, ব্রেওনা টেলর এবং অন্য ব্যক্তিদের ছবিসহ একটি পোস্টার হাতে তিনি প্রতিবাদ করেন।

‘দ্য ভ্যাম্পায়ার ডায়েরিজ’খ্যাত অভিনেতা কেন্ড্রিক স্যাম্পসন জানান, লস অ্যাঞ্জেলেসে প্রতিবাদে অংশ নিয়ে পুলিশের ছোড়া রাবার বুলেটের আঘাত সহ্য করেছেন তিনি। এই অভিনেতা বলেন, ‘সাতবার রাবার বুলেট ও অসংখ্য লাঠির আঘাত সহ্য করেছি।’ তার সঙ্গে অভিনেতা ম্যাট ম্যাকগ্ররিও ছিলেন।

অভিনেতা জেমি ফক্স মিনিয়াপোলিসে গিয়ে সেখানকার প্রতিবাদে যোগ দেন। তিনি জানান, তারকা হয়ে তিনি সেখানে অংশ নেননি। এই অভিনেতা বলেন, ‘এরা সবাই আমার ভাই। এটা আমার কাছে অনেক বড় ঘটনা, কারণ দিনশেষে যতবারই সামনে থেকে লড়তে দেখি, আমার মনে হয় জানানো প্রয়োজন আমাদের সমর্থন আপনাদের সঙ্গে আছে।’

 

ঢাকা/মারুফ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

তৃষাকে শেষবার সতর্ক করলেন মীরা

২০২০-০৭-১৪ ১২:১৫:২১ এএম

বাইশ পেরিয়ে তেইশে গবি 

২০২০-০৭-১৪ ১২:০৮:৫৮ এএম

স্তনকর ও একটি নির্মম প্রতিবাদ

২০২০-০৭-১৩ ১০:১১:৪৪ পিএম

নদী ভাঙনের কবলে পুলিশ বক্স

২০২০-০৭-১৩ ১০:০৬:২৮ পিএম