ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

করোনা: চলচ্চিত্রের অন্তরঙ্গ দৃশ্যে বাধা নেই

প্রকাশিত: ০৮:১৯, ৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা: চলচ্চিত্রের অন্তরঙ্গ দৃশ্যে বাধা নেই

‘মেন্টাল’ সিনেমার দৃশ্যে শাকিব-তিশা

চলচ্চিত্রের আঁতুরঘর খ্যাত বিএফডিসিতে লাইট, ক্যামেরার ঝলকানি নেই। পরিচালকের কণ্ঠেও উচ্চারিত হয় না ‘অ্যাকশন-কাট’। দীর্ঘ দুই মাস পর খুলে দেওয়া হয়েছে বিএফডিসি। শুটিংয়ের জন্যও প্রস্তুত বিভিন্ন ফ্লোর। কিন্তু করোনা প্রকোপে এখনো নীরব, নিস্তব্ধ এফডিসি।

এদিকে লকডাউন তুলে নেওয়ায় আগামী ৫ জুন থেকে সিনেমার শুটিং, এডিটিং, ডাবিং—সব করতে পারবেন বলে গতকাল এক সভায় এই সিদ্ধান্ত নেন প্রযোজক, পরিচালক সমিতি। এতে বলা হয় খুব সংক্ষিপ্ত আকারে প্রোডাকশন ডিজাইন করতে হবে, ইউনিটের লোকজন কমাতে হবে।

চলচ্চিত্রের গল্পের প্রয়োজনে শিল্পীদের মারামারি, রোমান্স, নাচ-গান কিংবা অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করতে হয়। করোনার এই পরিস্থিতিতে এসব দৃশ্যের শুটিং কীভাবে করবেন? জবাবে প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু রাইজিংবিডিকে বলেন, ‘চলচ্চিত্রে ফাইট, নাচ-গান, রোমান্স থাকবেই। এটা বাদ দেওয়া সম্ভব নয়। স্বাস্থ্যবিধি মেনেই এগুলো করা হবে। করোনায় অন্তরঙ্গ দৃশ্যের শুটিং করতে বাধা নেই। এজন্য আমরা শুটিং শুরু আগে শিল্পীদের করোনা টেস্ট করিয়ে নেব। এছাড়া শুটিং সেটে লোকসংখ্যা কম থাকবে। থার্মাল গান, স্যানিটাইজার রাখা হবে। শুটিং করে নায়ক-নায়িকা সাতদিন আইসোলেশনে থাকবেন। আশা করছি, এতে করে রোমান্স, মারামারির দৃশ্যের শুটিং করতে কোনো সমস্যা হবে না।’

বেশকিছু সিনেমার কাজ বাকি রয়েছে। করোনা তাণ্ডবের কারণে তা আটকে ছিল। এসব সিনেমার শুটিং, ডাবিং ও এডিটিংয়ের কাজ শেষ করার পরিকল্পনা করেছেন সিনেমার প্রযোজক-পরিচালকরা।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়